টিকটক থেকে টাকা ইনকাম করার উপায় ২০২৪

আসসালামু আলাইকুম আপনি যদি টিকটক থেকে ইনকাম করতে চান তাহলে আপনার জন্য আজকের এই পোস্টটি সাজিয়েছি। বর্তমানে পৃথিবীর মধ্যে tiktok একটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। অথবা বলা যায় একটিমাত্র অ্যাপ দিয়ে সোশ্যাল মিডিয়া মত অনেকাংশে মানুষ ব্যবহার করে বিভিন্ন পরিচিতি লাভ করছে। টিকটকের সবার জন্য উন্মুক্ত একটি প্ল্যাটফর্ম।

এখানে আপনি চাইলে আপনার নিজের কনটেন্ট তৈরি করে সেটি টিকটক অ্যাপ এ আপলোড দিয়ে জনপ্রিয় হয়ে উঠতে পারেন। মূলত 2018 সালের টিক টক প্রথম চালু করা হয়েছিল। টিকটক সংস্থাটি অধিকাংশই মালিকানাধীন ছিল চীনের হাতে। শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে tiktok 200 মিলিয়ন বার ডাউনলোড করা হয়েছিল। বলা হয় tiktok এ আপনি প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করবেন এরপর টিকটকে আপনার একটি একাউন্ট থাকবে। সেই একাউন্টে অবশ্যই আপনাকে ভেরিফিকেশন করতে হবে তাদের কাছে।

যথারীতি তারপর আপনাকে অবশ্যই আপনার নিজস্ব কন্ঠে ক্রিয়েট করে সেখানে আপলোড দিতে হবে। আপনার কন্টেন্ট ভিডিও যদি সবার থেকে আলাদা এবং ইউনিক হয় তবে অবশ্যই আপনি এর জন্য মোটা অংকের টাকা ইনকাম করতে পারবেন।

লাইভ স্ট্রিমিং

ইউটিউব কিংবা ফেসবুকের মত আপনি চাইলে টিকটকেও লাইভ স্ট্রিম করতে পারবেন। আপনাকে জানিয়ে রাখি tiktok এর প্রাথমিক উপার্জন পদ্ধতি হলো লাইভ স্টিমং অর্থাৎ আপনি যদি ১০০০ ফলোয়ার করতে পারেন তাহলে প্রাথমিকভাবে আপনি কিছু টাকা উপার্জন করতে পারবেন। পালোয়ার সাথে সাথে আপনি ইমোজিগুলোর জন্য কিছু কয়েন পাবেন যা থেকে আপনি টাকা ইনকাম করতে পারবেন।

কনটেস্ট

টিকটকে আরেকটি প্রধান এবং টাকা উপার্জনের জন্য কনসেপ্ট দিয়ে আপনি প্রচুর ইনকাম করতে পারবেন। অর্থাৎ আপনাকে টিক টক এ ভিডিও ট্রেনিং চালাতে হবে। আপনি যদি যথারীতি ভাবে ভিডিও পেন্ডিং এ নির্বাচিত হন। তাহলে আপনাকে ১০০ ডলার অথবা 1000 কুপন এছাড়াও iphone এর মত চমৎকার পুরস্কার পেতে পারেন।

গিফট

ঠিক তোকে ইনকাম করা অনেকটাই সহজ হিসেবে আমরা দেখতে পারি। শুধু আপনাকে নেতিবাচক কিছু কনটেন্ট আপলোড দিতে হবে এবং ফলোয়ারের সংখ্যা বৃদ্ধি করতে হবে। তাতে করে আপনি এই প্লাটফর্ম থেকে টাকা ইনকাম করতে পারবেন।

স্পনসারশিপ

প্রথমত আপনি যদি টিকটকে ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে একটি গুরুত্বপূর্ণ কথা জেনে রাখবেন। সেটি হলো অবশ্যই আপনাকে নেতিবাচক ও মানসম্পন্ন ভিডিও কোনটি গুলো আপলোড করতে হবে। যাতে করে এই কনটেন্ট গুলো আপনার অধিক ফলোয়ার করতে সাহায্য করে।

প্রোমশন

প্রমোশন বলতে বুঝায় আপনার tiktok এর ফলোয়ার যতটা বৃদ্ধি হবে আপনি ততটাই জনপ্রিয় হয়ে উঠবেন। অর্থাৎ আপনি জানেন tiktok ইতিমধ্যে সারা বিশ্বে অধিক সংখ্যক লোক ব্যবহার করে থাকে। অর্থাৎ আপনার ফলোয়ার যত বেশি হবে আপনার কন্টেন ভিডিওগুলি তত মানুষের কাছে পৌঁছাবে এবং সবার আগে আপনার কনটেন্টটি টিকটকে আশেপাশে ঘোরাফেরা করবে।এতে করে আপনি প্রচুর টাকা ইনকাম করতে পারবেন tiktok থেকে।

পরিশেষে বলা যায় আমাদের ওয়েবসাইটটি সব সময় চায় আপনাদের আর্থিক কোন তথ্য কিংবা কিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে সাহায্য করতে। tiktok সম্পর্কে আপনাদের যদি অন্য কিছু জানার থাকে তাহলে সেটি আমাদের ওয়েবসাইটে কমেন্ট বক্সে গিয়ে কমেন্ট করবেন ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button