বাংলাদেশের সেরা ৭টি ব্র্যান্ড স্মার্টফোনের নাম,তালিকা ও দাম ২০২৪

বর্তমানে বাংলাদেশের যুগের পরিবর্তনের সাথে সাথে মানুষের চাহিদাও দিন দিন বেড়ে চলেছে । উন্নত মানের মোবাইল ফোন কোম্পানি গুলো একের পর এক ইউনিট স্মার্টফোন বাজারের লঞ্চ করে । ইতিমধ্যে পুরো দুনিয়াকে তাক লাগিয়ে দিচ্ছে । তবে আমরা যখন নতুন মোবাইল ফোন কেনার কথা ভাবি তখন আমাদের মাথায় আসে যে কোন কোম্পানির মোবাইল সবচেয়ে ভালো হবে । তো বন্ধুরা আসুন আর বেশি দেরি না করে আমরা জেনে নি । কোন ব্র্যান্ডের মোবাইল ফোন গুলা সব থেকে জনপ্রিয় এবং ভালো সার্ভিস দিয়ে থাকে ।

১. স্যামসাং (SAMSUNG ) :

বিশ্বের অন্যতম সেরা ব্র্যান্ড স্মার্টফোনের মধ্যে সবথেকে জনপ্রিয় হলো স্যামসাং মোবাইল ফোনটি । ২০০৯ সাল থেকে জনপ্রিয় এই ব্রান্ড দারুন দারুন স্মার্টফোন তৈরি করে মানুষের মধ্যে খুব জনপ্রিয়তা পেয়ে এখন মোবাইল ফোনের শীর্ষে এই ব্র্যান্ড টি । বাংলাদেশের মোবাইল মার্কেটের 90% জায়গা দখল করে নিয়েছে । স্যামসাং গ্যালাক্সি এ৭২ এর স্পেসিফিকেশন : ডিসপ্লে :৬.৭ ইঞ্চি, র‍্যাম : ৮ জিবি , স্টোরেজ : ২৫৬জিবি , ব্যাক ক্যামেরা : ৬৪ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা , ফন্ট ক্যামেরা : ৩২ মেগাপিক্সেল , ব্যাটারি : ৫০০০ মিলিএম্প ,
samsung galaxy A72 মোবাইল ফোনের দাম ৪৫ হাজার ৯৯৯ টাকা ।

২. অপো (OPPO) :

সেলফি সেক্স পার্ট হিসেবে এই ফোনটি খুবই জনপ্রিয়। প্রসেসর প্রেমেদের খুশি করতে ফোনটিতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০ জিবি। অপটিমাইজেশনের পাশাপাশি oppo ফোনের দাম আপনাদের হাতের নাগালে ।
চলুন জেনে নেয়া যাক অফিসিয়াল অপো ফোনের দাম সম্পর্কে : এই ব্র্যান্ড এর প্রাইস শুরু হবে ১২,৯৯০ থেকে শুরু করে ৩৪,৯৯০ টাকার মধ্যে আপনারা আপনাদের পছন্দের ব্র্যান্ডের ফোন পেয়ে যাবেন । এবং ডুয়েট সেলফি ক্যামেরা নিয়ে নিয়ে আসছে F3 ও F3 প্লাস

৩. শাওমি (Xiaomi) :

শাওমি মোবাইল ফোন বাংলাদেশের জনপ্রিয় এবং সুপরিচিত নাম । অল্প কিছুদিনের মধ্যেই ছোট-বড় সকল বয়সের মানুষের কাছে এই ব্র্যান্ড টি জনপ্রিয়তা এখন তুঙ্গে । বর্তমানে বেশি সংখ্যক স্মার্টফোন বিক্রেতা কোম্পানির মধ্যে xiaomi অন্যতম । এই ব্র্যান্ডের সকল মোবাইলের সাথে রয়েছে ২বছরের ওয়ারেন্টি ।

৪. অ্যাপেল আইফোন (Apple iPhone) :

বিশ্বের সবথেকে জনপ্রিয় এবং সেরা ব্র্যান্ডের ফোনের মধ্যে এক নাম্বার আছে এই অ্যাপেল iphone । প্রতি বছর বছর এ iphone নতুন নতুন চমক দিয়ে থাকে । অ্যাপেল আইফোন যুগের পরিবর্তনের বাজারে apple iphone সর্বদায় গতিশীল যা অন্যান্য মোবাইল ফোনকে সহজেই হার মান । প্রযুক্তির সেরা ফিচার দিয়ে তৈরি এই প্রতিষ্ঠান । বাংলাদেশে এ অ্যাপেল আইফোন ৮ প্লাস এর মূল্য হলো 84,000 টাকা ও অ্যাপেল আইফোন ১১ প্রো এর মূল্য হলো : ১৫৯,৯৯৯ টাকা ।

৫. সিম্ফনি (Symphony) :

বর্তমানে বাংলাদেশে অনলাইনে symphony মোবাইল বাজারের কদর অনেক আগে থেকে বেশ গুরুত্বসহিত বিবেচিত করা হয় এবং বেশ জনপ্রিয় symphony ব্র্যান্ড টি। কম দামে ভালো ফোন লঞ্চ করার কোম্পানির মধ্যে symphony ব্র্যান্ডে মানুষের মধ্যে খুব ডিমান্ড ফুল । কারণ এই ব্র্যান্ডগুলোতে ৫ থেকে ১৫ হাজারের মধ্যে ভালো ভালো মোবাইল ফোন রিলিজ করে থাকে । এই ব্রান্ড টি ম থেকে বাজারজাত কর ও আমদানি করে থাকে ।

৬. পোকো (Poco) :

চীনের একটি স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান হল পোকো । ২০২০ সালে এই ব্র্যান্ড টি পোকো স্মার্টফোন হিসেবে যাত্রা শুরু করে প্রতিষ্ঠানটি । poco x 3 pro ফোনটি বাজারে আসার পর থেকে আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে দাঁড়িয়েছে । শাওমি ফোনটি যে পরিমাণ হাইপ তৈরি করার ক্ষমতা রাখে । তার পুনরাবৃত্তি করে দেখিয়েছে পোকো x3 প্রো । ক্যামেরার রেগুলেশন খুবই ভালো মানের ফোনটির ফিচার ও প্রসেসর বেশ কার্যকরী ক্যামেরার সেটার । এছাড়াও ফোনটিতে রয়েছে তে
৩৩ওয়াট ফার্স্ট চার্জিং সাপোর্ট । বাংলাদেশে এই ফোনগুলোর দাম ১২,৯৯৯ থেকে শুরু করে ৩১,৯৯৯ টাকার মধ্যে আপনি ভাল মানের ফোন পেয়ে যাবেন ।

৭. ভিভো (Vivo) :

বর্তমানে ভিভো স্মার্টফোনের জনপ্রিয়তা অনেক বেশি ।ভিভো ফোন ক্যামেরা , মিউজিক , প্রসেসর , ও ব্যাটারি বেশ ভালো সার্ভিস এর মধ্য দিয়ে মানুষের মন জয় করে নিয়েছে । ফোনের ক্ষেত্রে স্পেসিফিকেশন ফোকাস না দিয়ে আকর্ষণীয়তা ও উপযোগিতা বেশ গুরুত্ব দেয় ভিভো । বাজারের সবথেকে ভালো ফোনের মধ্যে পাল্লা দিয়ে দাঁড়িয়ে আছে vivo ফোনও এবং ভিভো কম দামে ক্রেতাদের ভালো মানের ফোন সেল করে থাকে । আসুন বন্ধুরা এবার আমরা দেখিনি ভিভো ফোনের দাম ৮,৯৯০ থেকে শুরু করে ৬৯,৯৯০ টাকার মধ্যে আপনি আপনার পছন্দমত ফোন নিতে পারেন । আপনার বাজেট অনুযায়ী আপনি ফোন নিতে পারেন ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button