সিলেট টু ব্রাহ্মণবাড়িয়া ট্রেনের সময়সূচী 2024 – টিকিটের মূল্য, ট্রেন ট্রাকিং, রুট ম্যাপ, ভাড়া ও ছুটির দিন

বর্তমানে আমরা দেখতে পারি যে বাংলাদেশ রেলওয়ে ট্রেন গুলো অত্যান্ত আধুনিক ও যাত্রার মান শিভায়া বাড়িয়ে চলেছে। তাইতো প্রত্যেক জেলা থেকে জেলা বা আন্তঃনগর ট্রেনগুলো আধুনিকায়ন করা হচ্ছে। সেই সুবাদে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ ব্রাহ্মণবাড়িয়া থেকে সিলেট পর্যন্ত ট্রেনের সুবিধা করে দিয়েছে।তাই আপনারা এখনও পর্যন্ত যারা জানেননা সিলেট থেকে ব্রাহ্মণবাড়িয়া ট্রেনের সময়সূচী ও টিকিট এর মূল্য নিয়ে তারা আমাদের ওয়েবসাইট থেকে দেখে নিতে পারেন।

ব্রাহ্মণবাড়িয়া থেকে সিলেট মূলত দুইটি আন্তঃনগর ট্রেন ও একটি মাইল ট্রেন চলাচল করে থাকে। এই ট্রেনগুলো বিভিন্ন সময়ে ছেড়ে আসে। তাই আপনারা চাইলে এই তিনটি ট্রেনে চলাচল করতে পারবেন।আপনাকে বলে রাখি পারাবত এক্সপ্রেস ট্রেনটি বাংলাদেশের অন্যতম সেরা আধুনিক একটি ট্রেন। এছাড়াও আরও একটি আন্তঃনগর ট্রেন রয়েছে জয়ন্তিকা এক্সপ্রেস এই ট্রেনটি অনেক আরামদায়ক ও বিলাসবহুল ট্রেন।

সিলেট টু ব্রাহ্মণবাড়িয়া ট্রেনের সময়সূচী (আন্তঃনগর):

আপনারা যদি সিলেট থেকে ব্রাহ্মণবাড়িয়া রেল পথে আন্তঃনগর ট্রেনে ভ্রমণ করতে চান।তাহলে আপনাকে পারাবত এক্সপ্রেস এবং জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনটি তে ভ্রমণ করতে হবে।আপনারা জানেন ব্রাহ্মণবাড়িয়া থেকে সিলেটের দূরত্ব 153 কিলোমিটার।এছাড়াও এই রেলপথের দূরত্ব আরেকটি ট্রেন মাইল ট্রেন আপনাদের জন্য বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ সুযোগ করে দিয়েছে। এই দুটো ট্রেনের শীততাপ নিয়ন্ত্রিত সহ অন্যান্য সকল রকমের সুযোগ-সুবিধা পেয়ে যাবেন। কারণেই 23 ট্রেন অত্যান্ত বিলাসবহুল আধুনিক।নিচে পারাবত এবং জয়ন্তিকা আন্তঃনগর দুটি ট্রেনের সময়সূচী এবং ট্রেনের নাম্বার গুলো ভালভাবে দেখে নিন।

  • পারাবত এক্সপ্রেস (৭১০)
  • এবং জয়ন্তিকা এক্সপ্রেস (৭১৮) ট্রেন।
ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
পারাবত এক্সপ্রেস (৭১০) মঙ্গলবার ১৫ঃ৪৫ ২০ঃ৩০
জয়ন্তিকা এক্সপ্রেস (৭১৮) বৃহস্পতিবার ০৮ঃ৪০ ১৪ঃ১৬

সিলেট টু ব্রাহ্মণবাড়িয়া ট্রেনের সময়সূচী ( মেইল এক্সপ্রেস):

যথারীতি বাংলাদেশ রেলওয়ে ব্রাহ্মণবাড়িয়া থেকে সিলেট এবং সিলেট থেকে ব্রাহ্মণবাড়িয়া রেল পথে একটি মেইল ট্রেনের সুবিধা করে দিয়েছে সেটি নাম হচ্ছে সুরমা মাইল।এই ট্রেনটি সাপ্তাহিক কোনো ছুটি নেই তাই সপ্তাহে ছয়দিন ট্রেনটি যাত্রীদের পরিষেবা দিয়ে থাকে। সূরা মাউন এক্সপ্রেস ট্রেনটির পৌঁছানোর সময় এবং ছাড়ার সময় আমরা নিচে সংযুক্ত করছি।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
সুরমা মেইল নাই ১৮ঃ৪৫ ০৪ঃ২৫

সিলেট টু ব্রাহ্মণবাড়িয়া ট্রেনের টিকিটের মূল্য (ভাড়া):

যেহেতু আপনি সিলেট থেকে ব্রাহ্মণবাড়িয়া রেলপথে দুইটি আন্তঃনগর ট্রেন এবং একটি মাইল ট্রেন যুক্ত রয়েছে সেহেতু বিভিন্ন সিটের উপর ভিত্তি করে টিকিটের মূল্য নির্ধারিত করা হয়েছে।অর্থাৎ আপনি এ তিনটি ট্রেনের মধ্যে সব রকমের সুযোগ-সুবিধা পেয়ে যাবেন।লোক্যালিটি থেকে শুরু করে হাই কোয়ালিটি পর্যন্ত সেটের মূল্য নির্ধারিত করা হয়েছে।মোট সাতটি শ্রেণীতে টিকিটের মূল্য নির্ধারিত করা হয়েছে দয়া করে নিচে দেখে নিবেন।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫%ভ্যাট)
শোভন ১৭৫ টাকা
শোভন চেয়ার ২০৫ টাকা
প্রথম সিট ২৭৫ টাকা
প্রথম বার্থ ৪১০ টাকা
স্নিগ্ধা ৩৯৭ টাকা
এসি সিট ৪৭২ টাকা
এসি বার্থ ৭০৮ টাকা

সুপ্রিয় বন্ধুরা আমাদের ওয়েবসাইটে ট্রেন রিলেটেড আরো অনেক আর্টিকেল রয়েছে আপনারা চাইলে সেগুলো ভিজিট করতে পারেন। আশাকরি আমাদের এই আর্টিকেলটি আপনাদের সঠিক তথ্যটি দিতে পেরে সাহায্য করেছে। আপনাদের যদি কোন জানার থাকে তাহলে আমাদের নিচে কমেন্ট বক্সে কমেন্ট করতে পারেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button