বিকাশে পল্লী বিদ্যুৎ বিল দেয়ার নিয়ম 2024

বর্তমান আধুনিক এবং ডিজিটাল যুগে সবকিছু ডিজিটাল হওয়ার পরেই এখন থেকে আপনারা আর ব্যাংকে দাঁড়িয়ে বিদ্যুৎ বিল দিতে হবে না বিভিন্ন অনলাইন মোবাইল ব্যাংকিং আছে যারা বিদ্যুৎ বিদ্যুৎ বিল পরিশোধ করা যায়। সে ক্ষেত্রে বাংলাদেশের অন্যতম এবং জনপ্রিয় একটি মোবাইল ব্যাংকিং হলো বিকাশ মোবাইল ব্যাংকিং এটি দ্বারা আপনি খুব সহজে পল্লী বিদ্যুতের বিল বা বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন।

আপনি যদি বিকাশের মাধ্যমে কিভাবে বিদ্যুৎ বিল পরিশোধ করা যায় সে সম্পর্কে না জেনে থাকেন তাহলে আমাদের এই পোস্টটি আপনাকে সাহায্য করবে কিভাবে আপনারা বিকাশের মাধ্যমে বিদ্যুৎ বিল দিতে পারবেন। আপনাকে জানিয়ে রাখি বিকাশের একটি অ্যাপস আছে সেটি প্লে স্টোর থেকে ডাউনলোড করে খুব সহজেই যে কোন বিল বিদ্যুৎ বিল পল্লী বিদ্যুতের বিল দেয়া যায় সেক্ষেত্রে আপনার চার্জ হিসাবে 5 টাকা বিল পরিশোধ করতে।

Dial *247#>Paybill>Electricity (prepaid or Postpaid)>Palli Bidyut (Postpaid)>Make Payment>Input Bill A/C Number>Enter SMS A/C Number>Enter Billing Months and Year>Enter Amount>PIN to payment>Send> done এরপর আপনি আপনার মোবাইলে একটি কনফার্মেশন ম্যাসেজ পাবেন।

বাটন ফোন মাধ্যমে পল্লী বিদ্যুতের বিল পরিশোধ নিয়ম

আপনার যদি বাটন ফোন থেকে থাকে তাহলে আপনি কিভাবে বিদ্যুৎ বিল দিতে পারবেন সে প্রক্রিয়াগুলো আপনাকে সম্পূর্ণ নিচে ছবির মাধ্যমে প্রকাশ করছি এবং আপনারা চাইলে এই ছবির মাধ্যমে এবং এসএমএস এর মাধ্যমে বিলটি দিতে পারবেন সেক্ষেত্রে ছবিটি অনেক ভালোভাবে দেখে নিন।

বাটন ফোন মাধ্যমে পল্লী বিদ্যুতের বিল পরিশোধ নিয়ম
বাটন ফোন মাধ্যমে পল্লী বিদ্যুতের বিল পরিশোধ নিয়ম

বিকাশ অ্যাপস দিয়ে পল্লী বিদ্যুদের বিল পরিশোধ করার নিয়ম

বিকাশ অ্যাপস দিয়ে যদি আপনি পল্লী বিদ্যুৎ এর বিল পরিশোধ করতে চান তাহলে আপনাকে প্রথমে ফুল প্লে স্টোর থেকে বিকাশ অ্যাপসটি ডাউনলোড করতে হবে। সে ক্ষেত্রে আপনাকে অবশ্যই আগে থেকে বিকাশ একাউন্ট থাকতে হবে যেখানে অ্যাপস এ লগইন করতে হবে। আমরা নিচে ছবি দিয়ে দিচ্ছি এ প্রক্রিয়ার প্রতিটি ধাপে ধাপে আপনি অনুসরণ করবেন এবং বিদ্যুৎ বিল পরিশোধ করবেন।

 ফোন মাধ্যমে পল্লী বিদ্যুতের বিল পরিশোধ নিয়ম
ফোন মাধ্যমে পল্লী বিদ্যুতের বিল পরিশোধ নিয়ম

বিকাশে বিদ্যুৎ বিল দেওয়ার পর রিসিভ কিভাবে পাবেন

বিকাশে বিদ্যুৎ বিল দেওয়ার পর মূলত অ্যাপস এর কথা আমি বলি অ্যাপসে যদি আপনারা বিদ্যুৎ বিল দিয়ে থাকেন সাথে সাথে একটি রিসিভ আসবে বা বিকাশ অ্যাপসের উপরে বিদ্যুৎ বিলের ওখানে একটি অপশন রয়েছে সেখানে রিসিভ অপশন বাটনে ক্লিক করলে সেখানে আপনার সমস্ত রিসিভ ডাউনলোড করতে পারবেন।

পরিশেষে বলা যায় আমাদের উপরের আলোচনা থেকে আপনি যদি বিকাশ মোবাইল ব্যাংকিং দিয়ে বিদ্যুৎ বিল সম্পর্কে জেনে থাকেন তাহলে আমরা উপকৃত হব। কারণ আমরা চাই আপনারা যে কোন বিষয়ের উপর আমরা আর্টিকেল লিখে সেখান থেকে আপনারা তথ্য আহরণ করে সঠিকভাবে কাজে আসতে পারে। তোমার সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button