প্রাথমিক সহকারী শিক্ষক পরীক্ষার তারিখ 2024-(dpe.gov.bd)

বাংলাদেশ কর্ম কমিশনের আওতায় সরকারি প্রাথমিক বিদ্যালয় গুলোতে নিয়োগ পরীক্ষা নেয়া হয়। সারাদেশে শূন্যপদে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। এটি প্রাথমিক শিক্ষা অধিদপ্তর নিয়োগ শাখার সহকারী পরিচালক বিষয়টি নিশ্চিত করেন। এই বছরের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পরীক্ষা টি

ডিসেম্বর মাসের শুরু হবে এবং পরীক্ষাটি ডিসেম্বর মাসের শেষ পর্যন্ত চলবে। তাই যারা সরকারি প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার পিডিএফ ডাউনলোড করতে পারছেন না। তারা আমাদের আমাদের ওয়েবসাইটের লিংক থেকে খুব সহজেই সরকারি প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন।

প্রাথমিক সহকারী শিক্ষক পরীক্ষার তারিখ 2024

আপনি যদি প্রাথমিক সহকারী শিক্ষক পরীক্ষার সম্পর্কে জানতে চান তাহলে আমাদের সম্পূর্ণ পুষ্টি মনোযোগ সহকারে পড়ুন। কারন আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাকে সম্পূর্ণ প্রাথমিক সহকারী শিক্ষক সম্পর্কে ধারণা দিব। খুব শীঘ্রই এই নিয়মটি পাওয়া যাবে। ইতিমধ্যে মন্ত্রণালয় প্রাথমিক সহকারী শিক্ষক পরীক্ষা টি দরবস্ত হয়েছে।

  • শিক্ষকের ৩২ হাজার ৫৭৭টি পদে নিয়োগ পরীক্ষার তারিখ প্রায় চূড়ান্ত।
  • আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে এ পদের লিখিত পরীক্ষা নেওয়া হতে পারে 

প্রাথমিক সহকারী শিক্ষক পরীক্ষা এডমিট কার্ড ডাউনলোড

আপনাদের সুবিধার্থে প্রাথমিক সহকারী শিক্ষক পরীক্ষাটির এডমিট কার্ড কিভাবে ডাউনলোড করবেন তার নিচের লিঙ্ক একটি সংযুক্ত করছি। লিঙ্গের ভিতর ঢুকলেই আপনি একটি ওয়েবসাইট পেয়ে যাবেন। সেখানে লিখা আছে এডমিট কার্ড ডাউনলোড অপশন কি। সেখানে গিয়েই আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে খুব সহজেই এডমিট কার্ড ডাউনলোড করে ফেলুন।

  1. ওয়েবসাইট: teletalk.com.bd এ প্রবেশ করুন
  2. প্রবেশপত্র অপশনটি ক্লিক করুন
  3. ইউজার আইডি এবং পাসওয়ার্ড সংযুক্ত করুন
  4. নিচের সাবমিট বাটন টি তে ক্লিক করুন
  5. দেখবেন আপনার এডমিট কার্ড টি চলে এসেছে।
  6. তারপর এডমিট কার্ড টি ডাউনলোড করে প্রিন্ট করে বের করুন।

বিশেষ দ্রষ্টব্য: অবশ্যই পরীক্ষার সময় আপনার বর্তমান একটি পাসপোর্ট সাইজের ছবি এডমিট কার্ডের উপরে পিনাপ করে নিয়ে যাবেন।

প্রাইমারি শিক্ষক ইউজার আইডি রিকভারি করার নিয়ম

আপনার যদি কোন অবস্থায় এডমিট কার্ড হারিয়ে যায়। তাহলে আপনি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে পুনরুদ্ধার অপশনটি ক্লিক করে আপনার নাম পিতার নাম মাতার নাম ও মোবাইল নাম্বার টি অনলাইনে ফরম পূরণ করার সময় দিয়েছেন সেটি সংযুক্ত করবেন। এবং পুনরায় সাবমিট করলে আপনি দেখতে পারবেন আপনার এডমিট কার্ড টি চলে এসেছে।

  • ওয়েবসাইটে গিয়ে পণ্য উদ্ধার অপশনটিতে ক্লিক করুন
  • পিতা নাম, মাতার নাম, ঠিকানা ও মোবাইল নাম্বারটি সংযুক্ত করুন ‌
  • এবং পুনরায় সাবমিট করুন।

প্রাথমিক শিক্ষকের পাসওয়ার্ড কিভাবে পুনরুদ্ধার করবেন

সাধারণত অনলাইনে চাকরির পরীক্ষার আবেদন করার পর আপনাকে একটি ইউজার আইডি এবং পাসওয়ার্ড দেওয়া হয়। মূলত এটি দিয়ে আপনি আপনার পরীক্ষার প্রবেশপত্র টি ডাউনলোড করতে পারেন। কিন্তু অনেক চাকরির পরীক্ষা আছে যেগুলো অনেকদিন পর হওয়ার কারণে অনেকেরই ইউজার আইডি এবং পাসওয়ার্ড মনে থাকেনা। সে ক্ষেত্রে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রয়োজনীয় তথ্য সংযুক্ত করলেই ইউজার আইডি এবং পাসওয়ার্ড ফেরত পাওয়া যায়।

আশা করি আপনারা উপরের আলোচনা থেকে সরকারি প্রাথমিক সহকারী শিক্ষক পরীক্ষার বিজ্ঞপ্তি আবেদন বিষয়ে সকল তথ্য জানতে পেরেছেন। এছাড়া পরবর্তী সময়ে যদি আপনাদের কোন রকম সমস্যা দেখা যায় তাহলে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করবেন ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button