ময়মনসিংহ জিলা স্কুল ভর্তি 2023 বিজ্ঞপ্তি & রেজাল্ট

ময়মনসিংহ জিলা স্কুল বাংলাদেশের মধ্যে প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান গুলোর মধ্যে অন্যতম এবং সেরা স্কুল। তৎকালীন ব্রিটিশ সরকার হাজার 1853 খ্রিস্টাব্দে ময়মনসিংহ জিলা স্কুল স্থাপতি হয়। ময়মনসিংহ জিলা ইস্কুলে অনেক জ্ঞানীগুণী মানুষ এই স্কুলটিতে পড়েছেন। তাই আপনারা অনেকেই আপনাদের সন্তানদের ময়মনসিং জেলা স্কুলে ভর্তি করাতে চান। আপনাদের বলে রাখি ইতিমধ্যে ময়মনসিংহ জিলা স্কুলে ভর্তি পরীক্ষা বিজ্ঞপ্তি জারি হয়েছে। আপনারা যদি ময়মনসিংহ জিলা স্কুলে আপনার সন্তানকে ভর্তি করাতে চান তাহলে আমাদের পুরো পোস্টটি সম্পুর্ণ চোখ রাখুন।

ময়মনসিংহ জিলা স্কুলে তৃতীয় শ্রেণি থেকে দশম শ্রেণি শিক্ষা পাঠদান দেওয়া হয়। ময়মনসিং জেলা স্কুলে বাংলা ভাষায় এবং প্রতিটি শ্রেণীতে দুইটি করে শিফট চালু রয়েছে। এছাড়াও ময়মনসিংহ জিলা স্কুল শিক্ষার্থীর জন্য সব রকমের সুযোগ সুবিধা দেয়া হয়। তাদের মানসিক এবং নৈতিকতার উপর শিক্ষা অর্জন করে দেশের জন্য এবং পুরো বিশ্বের জন্য কাজ করতে পারে। ময়মনসিং জেলা স্কুলে খেলাধুলা, উন্নত এবং আধুনিক লাইব্রেরী, আধুনিক ল্যাব, শিক্ষার্থীর জন্য হোস্টেল এর সুবিধা। ইত্যাদি রয়েছে।

আমাদের ওয়েবসাইটের নিচে আরো ময়মনসিং জিলা স্কুলে অনলাইনে আবেদন থেকে শুরু করে অনলাইনে কিভাবে ফলাফল সংগ্রহ করবেন। সে সম্পর্কে আপনাদের পুরো পদ্ধতিটি আমরা আমাদের ওয়েবসাইটে সংযুক্ত করব। আশা করি আপনাদের সন্তানদের ময়মনসিংহ জিলা স্কুলে অনলাইন আবেদন করতে আমাদের গোষ্ঠীর সাহায্য করবে।

ময়মনসিংহ জিলা স্কুলের ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি 2023

ময়মনসিংহ জিলা স্কুলে আপনাদের সন্তানদের যদি ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণ করাতে চান। তাহলে বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের যে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সেগুলো অনুসরণ করে আপনি অনলাইনে আবেদন করতে পারেন। পরবর্তী পরীক্ষা মাধ্যমে উত্তীর্ণ হলে ময়মনসিংহ জিলা স্কুলের প্রশাসনিক ভ্রমণে নিয়ম অনুযায়ী কাগজপত্র সংগ্রহ করতে হবে।

Govt school admission circular
Govt school admission circular

ময়মনসিংহ জিলা স্কুল ভর্তি পরীক্ষার আবেদন শুরু এবং শেষ তারিখ 2023

আবার অনেকেই ময়মনসিংহ জিলা স্কুলে ভর্তি পরীক্ষা শুরু এবং শেষ তারিখ জানেন না। আপনাদের সুবিধার্থে এবং আবেদন করার স্বার্থে আমরা ময়মনসিংহ জিলা স্কুল ভর্তি পরীক্ষা শুরু এবং শেষ তারিখটি সংযুক্ত করলাম।

  • আবেদন শুরু: 16 নভেম্বর 2022 সকাল 11টা থেকে
  • আবেদন শেষ: 06 ডিসেম্বর 2022 বিকাল 5টা পর্যন্ত
  • লটারির ফলাফল: সরকারি স্কুলের 15 ডিসেম্বর এবং বেসরকারি স্কুলের 19 ডিসেম্বর
  • আবেদন ফি: টাকা। 110 টাকা ,72 ঘন্টার মধ্যে টেলিটক প্রিপেইড মোবাইলের মাধ্যমে অর্থ প্রদান করতে হবে।

ময়মনসিংহ জিলা স্কুল ভর্তি পরীক্ষা অনলাইন আবেদন 2023

আমাদের এই আর্টিকেলের মূল লক্ষ্য হচ্ছে আপনাদের ময়মনসিংহ জিলা স্কুলের কিভাবে আপনারা অনলাইন আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করবেন। এক্ষেত্রে আপনাকে বাংলাদেশ মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক অধিদপ্তর অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আপনাকে ফরম অনলাইনে আবেদন করতে হবে। তারপর 110 টাকা আপনাকে টেলিটক সিমের মাধ্যমে প্রদান করতে হবে। আরো আপনাদের সুবিধার্থে আমরা নিচের সম্পূর্ণ প্রক্রিয়াটি তুলে ধরেছি।

  • প্রথমত, যেকোনো ইন্টারনেট ব্রাউজার থেকে gsa.teletalk.com.bd এ যান
  • তারপরে, Student Application Form বাটনে ক্লিক করুন
  • তারপর, সমস্ত প্রয়োজনীয় তথ্য প্রদান করুন; আপনি যেখানে ভর্তি হতে চান স্কুল বেছে নিন।
  • তারপরে, স্টুডেন্ট ফটো আপলোড করুন এবং সাবমিট বোতামে ক্লিক করুন।
  • আপনি একটি ব্যবহারকারী আইডি নম্বর এবং একটি ফটো-ভিত্তিক আবেদনপত্র পাবেন।

ভর্তি ফি প্রদানের কৌশল

  • প্রথম SMS জিএসএ <স্পেস> ব্যবহারকারীর আইডি এবং 16222 নাম্বারে পাঠাতে হবে।
  • উদাহরণঃ জিএসএম 72JYHY46 16222 নাম্বারে পাঠাতে হবে।
  • দ্বিতীয় SMS <স্পেস> হ্যাঁ <স্পেস> পিন এবং 16222 নাম্বারে পাঠাতে হবে।
  • উদাহরণঃ জিএসএ ইয়েস 8453049 16222 নাম্বারে পাঠাতে হবে।

ময়মনসিংহ জিলা স্কুল ভর্তি পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড 2023

উপরের ভর্তি পরীক্ষার অনলাইনে আবেদন করার পর। টেলিটক সিমে প্রেম করলেই আপনাকে একটি ইউজার আইডি এবং পাসওয়ার্ড এসএমএসের মাধ্যমে দেয়া হবে। দয়া করে সেটি সংগ্রহ করুন। এবং পুনরায় মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক অফিশিয়াল ওয়েবসাইটে যান। এডমিট কার্ড অপশনটি লেখা থাকলে সেখানে ইউজার আইডি এবং পাসওয়ার্ড লগইন করে এডমিট কার্ড টি সংগ্রহ করুন।

ময়মনসিংহ জিলা স্কুল ভর্তি পরীক্ষার ফলাফল

ময়মনসিংহ জিলা স্কুলে ভর্তি পরীক্ষা ফলাফল সাধারণত কয়েকদিনের ভিতরে দিয়ে থাকে। এজন্য আপনি চাইলে তাদের ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে পারেন ফলাফল। দয়া করে নিচে ময়মনসিং জিলা স্কুলের অফিশিয়াল ওয়েবসাইট টি সংগ্রহ করুন।

আশা করি আমাদের উপরে আলোচনা থেকে আপনি ময়মনসিংহ জিলা স্কুল ভর্তি পরীক্ষা সংক্রান্ত এবং অনলাইনে আবেদন করার প্রক্রিয়াটি সম্পন্ন বুঝতে পেরেছেন। এছাড়াও আপনাদের অনলাইন আবেদন অথবা যে কোন তথ্য জানতে চাইলে আমাদের ওয়েবসাইটের কমেন্ট বক্সে কমেন্ট করতে পারেন ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button