খুলনা বেস্ট বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা 2023

মূলত ব্রেস্ট বা স্তন বিশেষজ্ঞ ডাক্তার মেয়েদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। কারণ বাংলাদেশে এখন মেয়েরা বেশি আক্রান্ত হচ্ছে ব্রেস্ট ক্যান্সার নামে বা স্তন ক্যান্সার আক্রান্ত হচ্ছে। সুতরাং আপনি যদি একটি বিশেষজ্ঞ ব্রেস্ট ডাক্তার বা স্তন ক্যান্সার ডাক্তার দেখান। তাহলে আমাদের ওয়েবসাইট থেকে দেখে নিতে পারেন। আপনি যদি খুলনা বিভাগের বসবাস হয়ে থাকেন তাহলে আজকের এই নিবন্ধনটি আপনার জন্য। আমাদের এই নিবন্ধনে আমরা চেষ্টা করেছি খুলনা শহরের মধ্যে সবচেয়ে ভালো স্তন বিশেষজ্ঞ বা ব্রেস্ট বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা গুলো সংগ্রহ করে ওয়েবসাইটের সংযুক্ত করার জন্য।

মেয়েদের ক্ষেত্রে বলছি আপনাদের স্তন বা ব্রেস্টে যেকোনো সমস্যা বা দেখা গেলে আপনারা তাৎক্ষণিকভাবে একটি অভিজ্ঞ স্তন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিবেন। কারণ বেস্ট ক্যান্সার টি এমন একটি ক্যান্সার সেটি হচ্ছে প্রথম অবস্থায় বোঝা যায় না কিন্তু আপনার লক্ষণ দেখায় দিলে অবশ্যই আপনারা তাৎক্ষণিকভাবে ডাক্তারের পরামর্শ নিবেন নিলে প্রাথমিক অবস্থায় হলে সেটি ভালো হয়ে যেতে পারে। কিন্তু থার্ড টেস্ট এর যদি ব্রেস্ট ক্যান্সার হয়ে থাকে তাহলে আর বাঁচার কোন সম্ভাবনা নেই বললেই চলে। সুতরাং লক্ষণগুলো দেখা গেলেই আপনারা অবশ্যই ডাক্তারের পরামর্শ নিবেন।

বাংলাদেশে অনেক ভালো স্তন ক্যান্সার বিশেষজ্ঞ ডাক্তার পাবেন এছাড়াও আমরা খুলনা বিভাগের যেসব স্থান ক্যান্সার বিশেষজ্ঞ ডাক্তার সহ অভিজ্ঞ যে ডাক্তার গুলো রয়েছে তাদের তালিকা অন্তর্ভুক্ত করেছি। এখানে আপনি দেয়া পাবেন কখন তারা রোগী দেখে থাকে কিংবা তাদের ভিজিট কত এবং তারা কোথায় বসে থাকেন।

ব্রেস্ট ক্যান্সার কি

ব্রেস্ট ক্যান্সার হল মেয়েদের স্তনে ভিতরে একটি জীবাণু বা কোষের আকার একটি রোগ ধারণ করে সেটি হল ব্রেস্ট বা স্তন ক্যান্সার। এটির সাধারণত মহিলাদের বেশি দেখা যায়। সুতরাং কিছু লক্ষণ আছে আপনারা যদি এই লক্ষণ গুলো দেখে থাকেন তাহলে অবশ্যই ডাক্তারের কাছে শরণাপন্ন হবেন।

স্তন ক্যান্সারের করণীয় বা লক্ষণ

অনেকে ইন্টারনেটে অনুসন্ধান করে থাকেন কি লক্ষণ দেখা গেলে স্তন ক্যান্সার বা ব্রেস্ট ক্যান্সার হয়ে থাকে। প্রথম অবস্থায় যে কোন ক্যান্সার হলে আপনার ঘন ঘন বা রাত করে হালকা জ্বর প্রবাহিত হবে। স্তনের মধ্যে জ্বালাপোড়া এক সৃষ্টি হবে। সার্বিক অবস্থায় থেকে আপনার স্তন দেখবেন একটু লক্ষ্য শুকিয়ে যাওয়ার মত হয়েছে। বমি হতে পারে মাথা ঘোরা হতে পারে। এগুলো দেখা গেলে আপনি অবশ্যই একজন অভিজ্ঞ বিশেষজ্ঞ স্থান ক্যান্সারের ডাক্তারের সাথে পরামর্শ নিবেন এবং সে পরবর্তী আপনার পরীক্ষা-নিরীক্ষা করার পর আপনাকে জানিয়ে দেবে কি করতে হবে।

নিম্নে আপনাদের জন্য ব্রেস্ট বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা ও সময়সূচী দেওয়া হল:

আমরা চেষ্টা করেছি এখানে বেস্ট ক্যান্সারের খুলনা বিভাগের যে ডাক্তার গুলো রয়েছে তাদের তালিকা গুলো এখানে সংযুক্ত করার জন্য। আশা করি আপনারা যারা খুলনা বিভাগে বসবাস করছেন তারা এই ডাক্তারের স্বনাপন্ন হলে ভালো চিকিৎসা এবং পরামর্শ পাবেন।

১/ডাঃ শেখ জাহিদ বকশ
ব্রেস্ট ( স্তন )সার্জারি বিশেষজ্ঞ ডাক্তার খুলনা।
এমবিবিএস ,বিসিএস ( স্বাস্থ্য), এমসিপিএস সার্জারি।
সহকারী অধ্যাপক
খুলনা মেডিকেল কলেজ খুলনা হাসপাতাল।
যোগাযোগ: ০১৭৮০৫১০১৮২। ০১৯৭৩৫৭৫৭৩৫
চেম্বারের ঠিকানা :ইসলামী ব্যাংক হাসপাতাল
রোগী দেখার সময়: শনিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত
(৫:০০টা থেকে রাত ৮:৩০ পর্যন্ত)

রোগীর ফি: নতুন রোগী- ৫০০
পুরাতন রোগী – ৪০০
রিপোর্ট- ফ্রী
যেসব রোগের চিকিৎসা করেন: ব্রেস্ট জেনারেল এবং শিশু সার্জন।

২/ডাঃ সৈয়দ মোজাম্মেল হোসেন
এমবিবিএস এফসিপিএস সার্জারি
সহকারী অধ্যাপক
মেডিকেল কলেজ হাসপাতাল, খুলনা।
যোগাযোগ: ০১৭৮০৫১০১৮২,০১৯৭৩৫৭৫৭৩৫
চেম্বারের ঠিকানা: ইসলামিক ব্যাংক হাসপাতাল
রোগী দেখার সময়: শনিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত
(৫:০০টা থেকে৮:০০)
রোগীর ফি: নতুন রোগী-৮০০
পুরাতন রোগী-৬০০
রিপোর্ট – ফ্রী

৩/ডাঃ সাইদুল হক
এমবিবিএস এফসিপিএস ( সার্জারি) এফআরসিএস
অধ্যাপক ও বিভাগীয় প্রধান
যশোর মেডিকেল কলেজ হাসপাতাল যশোর।
যোগাযোগ: ০১৭৮০৫১০১৮২, ০১৯৭৩৫৭৫৭৩৫
(৫:০০টা থেকে রাত ৮:০০)
রোগী দেখার সময়: শনিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত
রোগীর ফি: নতুন রোগী-৮০০
পুরাতন রোগী-৬০০
রিপোর্ট – ফ্রী

৪/ডাঃ জেসমিন নাহার নাহার রুনি
এমবিবিএস ,বিসিএস ,(স্বাস্থ্য) এমসিপিএস (সার্জারি) এফসিপিএস সার্জারি।
জেনারেল ,বেস্ট এন্ড কালে কলোরেক্টাল সার্জন
যোগাযোগ:০১৭০৩৭২৫৫৭০
রোগী দেখার সময়: মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত
(৬:০০টা থেকে ৮:৩০)
রোগীর ফি: নতুন রোগী-৮০০
পুরাতন রোগী-৬০০
রিপোর্ট-ফ্রী

এতক্ষণ সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। যেকোনো তথ্য কিংবা রোগ সংক্রান্ত বা ডাক্তার সম্পর্কে জানার আগ্রহ থাকলে আমাদের ওয়েবসাইটটি প্রতিদিন ভিজিট করুন কারণ আমরা আমাদের ওয়েবসাইটে নিয়মিত আর্টিকেল দিয়ে থাকি। ভালো থাকবেন আসসালামু আলাইকুম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button