Gpay wallet কি | How To Recharge Gpay Wallet

Gpay Wallet কি?? এবং এটি সম্পর্কে বিস্তারিত জানতে হলে আমাদের ওয়েবসাইটে আপনাকে স্বাগতম!! আজকে আমরা আপনাকে গ্রামীণফোনের একট Financial service বলা হয়। মা আপনারা বলতে পারেন Dmart Payment System এটি একটি স্মার্টফোন অ্যাপ যার সাহায্যে আপনি গ্রামীণফোন গ্রাহকদের বিভিন্ন সুযোগ সুবিধা দিয়ে থাকে। সাধারণত আপনি Gpay Wallet অ্যাপ দিয়ে গ্রামীণফোনের বেশ কিছু সুবিধা উপভোগ করতে পারেন। এজন্য গ্রামীণফোন তাদের গ্রাহকদের জন্য এই অ্যাপটি তৈরি করেছে।

Gpay Wallet কি? এবং এর গুরুত্ব

গ্রামীণফোন Gpay Wallet এর মাধ্যমে ইউটিলিটি বিল যেমন ইলেকট্রিসিটি গ্যাস বা ইন্টারনেট বিল দিতে পারবেন। এছাড়া যেমন কেবল টিভি বিল প্রদান করা যাবে। শুধু তাই নয় ইন্টারনেট প্যাক সহ ট্রেনের বাসের বিভিন্ন অনলাইন টিকিট বুকিং করতে পারবেন।

  • ইউটিলিটি বিল প্রদান (ইলেট্রিসিটি, গ্যাস, পানি, ইন্টারনেট (ব্রডব্যান্ড),
  •  ক্যাবল টিভি বিল প্রদান,
  •  এয়ারটাইম রিচার্জ, ভয়েস/ইন্টারনেট প্যাক ক্রয়,
  • ট্রেনের টিকেট কিনতে পারবেন ।

কিভাবে Gpay Wallet Account খুলবেন?

আমরা আপনাদের সুবিধার্থে স্ক্রিনশট এর মাধ্যমে Gpay Wallet একাউন্টে কিভাবে সক্রিয় করবেন তার ছবি সহ নিচে সংযুক্ত করছি। অবশ্যই আমাদের প্রক্রিয়াগুলো আপনারা খুব ভালোভাবে দেখে নিবেন। তাহলে আপনি গ্রামীণফোনের এই ফাইন্যান্সিয়াল সার্ভিসটি উপভোগ করতে পারবেন। গ্রামীণফোন যারা হ্যান্ডসেট ব্যবহার করি তাদের জন্য কোডের মাধ্যমে রেজিস্ট্রেশন করার সুযোগ করে দিয়েছেন।

Gpay Wallet Account step1
Gpay Wallet Account step1

Step 1. প্রথমে আপনাকে অবশ্যই গুগল প্লে স্টোর থেকে Gpay Wallet App অ্যাপটি ডাউনলোড করে ইন্সটল করতে হবে।

Gpay Wallet Account step2
Gpay Wallet Account step2

Step 2. তারপর অ্যাপে ওপেন করে আপনি যে নাম্বারটা দিয়ে একাউন্টটি খুলবেন সেটি বসান এবং 4-6 অংকের পাসওয়ার্ড বসিয়ে টাইপ করুন। নিচে একটি কনফার্মেশন Sing up বাটনে ক্লিক করুন।

Gpay Wallet Account step3
Gpay Wallet Account step3

Step 3 . আগে যে নাম্বারটি বসিয়েছেন এসে নাম্বারে একটি OTP নাম্বার এসএমএস করা হবে। সেই ওটিপি নাম্বার টি অবশ্যই সিলেট করুন।

Gpay Wallet Account step4
Gpay Wallet Account step4

Step 4. এবার আপনার সামনে উপরের ছবি মত Gpay Wallet এর পোর্টাল দেখতে পাবেন। সেখানে আপনার প্রোফাইলে যে থ্রী সাইন লিংকে ক্লিক করে প্রোফাইল এর অপশন এডিট বাটনে ক্লিক করুন। তারপর আপনার First Name, Last Name, Email ID, NID Number, Date Of Birth, সম্পূর্ণ নির্ভুল ভাবে বসিয়ে সাবমিট করে ফেলুন।

Gpay ওয়ালেট রিফিল | Gpay Wallet Refill

Gpay Wallet সাহায্যে আপনি যদি জিপি গ্রাহক হয়ে থাকেন তাহলে জিপি ব্যাংক অ্যাকাউন্ট যেমন রকেট, এবি ব্যাংক, ইসলামী ব্যাংক, শাখাগুলো ব্যবহার করতে পারবেন।

Gpay ইউটিলিটি পার্টনার

বিদ্যুৎঃ ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি, ডেসকো , পিডিবি (চট্টগ্রাম, সিলেট, রংপুর, দিনাজপুর), ওয়েস্ট জোন পাওয়ার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড (WZPDCL) ।

গ্যাসঃ তিতাস, বাখরাবাদ গ্যাস (BGSL), কর্ণফুলী গ্যাস (KGDCL), জালালাবাদ গ্যাস (JGSL) ।

পানিঃ চট্টগ্রাম ওয়াসা , খুলনা ওয়াসা ।

ইন্টারনেটঃ ডোজ, কিউবি ।

Gpay সার্ভিস চার্জ

গ্রামীণফোন Gpay সার্ভিস ব্যাবহার করে ইউটিলিটি বিল প্রদানের জন্য খুব সামান্য সার্ভিস চার্জ নির্ধারণ করেছে । ইউটিলিটি বিল প্রদানের Gpay সার্ভিস চার্জ নিম্নরুপ —

  •  ০-৪০০ টাকা/৫ টাকা,
  •  ৪০১-১৫০০ টাকা/১০ টাকা,
  •  ১৫০১-৫০০০ টাকা/১৫ টাকা,
  •  ৫০০০ এর বেশি হলে ২৫ টাকা ।

Gpay Code

Gpay কোড বা Gpay ডায়াল কোড হচ্ছে *৭৭৭# । গ্রামীণফোনের সিম ব্যাবহার করে *777# ডায়াল করে Gpay রেজিস্ট্রেশনসহ যে কোনো ধরনের সুবিধা নিতে পারবেন । বাটন এবং স্মার্টফোন দুই ফরর্মেটে *777# ডায়াল করে এর সুবিধা নেওয়া যায় । তবে এজন্য অবশ্যই গ্রামীণফোন অপারেটরের সিম হতে হবে । অন্য কোনো অপারেটরের সিম হলে হবে না ।

আশা করি আমাদের উপরের আলোচনা থেকে আপনি গ্রামীণফোনের অন্যতম একটি সার্ভিস Gpay Wallet সম্পর্কে কিছু মূল্যবান তথ্য পেয়ে গেছেন। আমাদের উপরের প্রক্রিয়া গুলো অনুসরণ করলে অবশ্যই একাউন্টটি খুলতে পারবেন এবং এর সুবিধা গুলো উপভোগ করতে পারবেন। এতক্ষণ সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button