দিনাজপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪, টিকেট, ভাড়ার তালিকা এবং অনলাইন টিকিট

প্রতিদিন হাজার হাজার মানুষ দিনাজপুর থেকে ঢাকা যাওয়ার ট্রেন সিডিউল ইন্টারনেটে অনুসন্ধান করে থাকে। তাই আজকে আমি এই নিবন্ধে দিনাজপুর টু ঢাকা ট্রেন সিডিউল নিয়ে আলোচনা করতে যাচ্ছি। দিনাজপুর থেকে ঢাকা আন্তঃনগর ট্রেন যাতায়াত করে। দিনাজপুর থেকে ঢাকা আন্তঃনগর ট্রেনগুলো  দ্রুতযান এক্সপ্রেস ও একতা এক্সপ্রেস।

ট্রেন ভ্রমণ সব বয়সী মানুষের কাছে একটি আনন্দদায়ক ও নিরাপদ ভ্রমণ। আনন্দদায়ক অনিরাপদ হওয়ার কারণে সব বয়সী মানুষের কাছে ট্রেন ভ্রমণ একটি জনপ্রিয় ভ্রমণ। তাই আপনি যদি দিনাজপুর থেকে ঢাকা ট্রেন ভ্রমণ করতে চান তাহলে আমার অনুচ্ছেদটি ভালো ভাবে অনুসরণ করুন।

দিনাজপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪

দিনাজপুর বাংলাদেশের উত্তরের একটি জেলা। এই ছেলে ঢাকা থেকে দূরত্ব প্রায় ৪৫০ কিলোমিটার। দিনাজপুর জেলা থেকে প্রতিদিন হাজার হাজার মানুষ রাজধানী ঢাকা শহরে কাজের সন্ধানে যাতায়াত করে থাকে। তাই আমি সেইসব ছাত্রীদের উদ্দেশ্যে দিনাজপুর থেকে ঢাকা ট্রেন সিডিউল আলোচনা করব।

দিনাজপুর থেকে ঢাকা ট্রেন ভ্রমণ একটি সহজলভ্য ও আনন্দদায়ক ভ্রমণ। দিনাজপুর টু ঢাকা রুটে প্রতিদিন দুটি আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন যাতায়াত করে। আপনি দিনাজপুর থেকে ঢাকার টিকিট চেক কোন একটি আন্তঃনগর ট্রেন বেছে নিয়ে ঢাকায় যাতায়াত করতে পারেন।

দিনাজপুরে পর্যটন ইতিহাস

দিনাজপুরে প্রতিদিন শতশত পর্যটক ঢাকা ছাড়াও বিভিন্ন এলাকা থেকে বেড়াতে আসে। কারণ দিনাজপুরের ঐতিহাসিক পর্যটন শিল্পের ইতিহাস আছে। দিনাজপুরে পর্যটনশিল্প গুলোর মধ্যে হলো রামসাগর, কান্তজীর মন্দির সর্বাধিক পরিচিত পর্যটন কেন্দ্র। এছাড়াও দিনাজপুরে আছে সাঁওতাল পল্লী, মাতাসাগর ,  সেতাবগঞ্জ সুগার মিল, শেখ রাসেল জাতীয় উদ্যান দিনাজপুর ইত্যাদি। তাই প্রতিদিন শতশত মানুষ ঢাকা থেকে দিনাজপুরের আসে।

দিনাজপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৪

দিনাজপুর থেকে ঢাকা দুটি এক্সপ্রেস ট্রেন চলাচল করে। একটি হলো একতা এক্সপ্রেস অপরটি দ্রুতযান এক্সপ্রেস। আমি উভয় ট্রেনের সময়সূচী আলোচনা করব। দিনাজপুর থেকে একতা এক্সপ্রেস ট্রেনটি প্রতিদিন ঢাকার উদ্দেশ্যে সকাল এগারোটায় ছেড়ে যায়। এবং ঢাকায় পৌঁছায় রাত ৮.১০ মিনিটে। দিনাজপুর থেকে ঢাকা যাওয়ার একতা এক্সপ্রেস ট্রেনের বন্ধের দিন হচ্ছে সোমবার

 অপরদিকে দ্রুতযান এক্সপ্রেস এক্সপ্রেস ট্রেনটি দিনাজপুর থেকে ঢাকার উদ্দেশ্যে প্রতিদিন সকাল ৯.১৫ মিনিটে  ছেড়ে যায়। এবং ঢাকায় পৌঁছায় সন্ধ্যা ৬.১৮ মিনিটে।দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি বুধবার বন্ধ থাকে।

ঢাকা টু দিনাজপুর ট্রেন সময়সূচী ২০২৪

ঢাকা থেকে দিনাজপুরের উদ্দেশ্যে প্রতিদিন সকাল ৯ টায় একতা এক্সপ্রেস ট্রেনটি ছেড়ে যায়। এবং দিনাজপুরে পৌঁছায় সন্ধ্যা ৭ টা ৪০ মিনিটে। ঢাকা থেকে দিনাজপুরগামী একতা এক্সপ্রেস ট্রেনটি মঙ্গলবার বন্ধ থাকে।

ঢাকা থেকে দিনাজপুর গামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি প্রতিদিন দিনাজপুরের উদ্দেশ্যে সন্ধ্যা ৭.৪০ মিনিটে ছেড়ে যায়। এবং দিনাজপুরে পৌঁছায় পরের দিন সকাল ৫.৩০ মিনিটে। ঢাকা থেকে দিনাজপুরগামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি বুধবার বন্ধ থাকে।

দিনাজপুর থেকে ঢাকা ট্রেনের টিকিটের মূল্য

বাংলাদেশ রেলওয়ে বিভিন্ন ট্রেনের টিকিটের মূল্য নির্ধারণ করে থাকে। ঢাকা থেকে দিনাজপুর রুটে সিটের দাম এখনও হাতের নাগালে আছে। আমরা এই নিবন্ধে ঢাকা থেকে দিনাজপুর ট্রেন রুটে টিকিটের দাম সম্পর্কে আপনাদের অবহিত করব।

  • শোভন 360 টাকা
  •  শোভন চেয়ার 430 টাকা
  •  প্রথম শ্রেণীর 570 টাকা স্নিগ্ধা 822 টাকা
  • এ সি চেয়ার  980 টাকা
  •  এ সি বার্থ 1478 টাকা

আমরা এই ওয়েবসাইটের নিয়মিতভাবে বাংলাদেশ রেলওয়ে ট্রেনের সিডিউল প্রকাশ করে আছি। আপনারা যদি বাংলাদেশ রেলওয়ে সিডিউল নিয়মিত জানতে চান তাহলে আমাদের ওয়েবসাইটের সঙ্গে থাকবেন ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button