ঢাকা টু রংপুর ট্রেনের সময়সূচী ২০২৪ ভাড়া, ছুটির দিন ও ভাড়ার তালিকা [Dhaka to Rangpur Train Schedule & Ticket Price 2023]

আপনি কি ঢাকা থেকে রংপুর ট্রেনে ভ্রমণ করতে চান?? তাহলে আপনি আমাদের ওয়েবসাইট থেকে জেনে নিতে পারেন ঢাকা থেকে রংপুর যে দুটি ট্রেন চলে তার সময়সূচী ও টিকিট এর মূল্য সম্পর্কে। ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে রংপুর এক্সপ্রেস (771-773), ও কুড়িগ্রাম এক্সপ্রেস (797-798) এই দুটি ট্রেন চলাচল করে থাকে।

আপনি চাইলে এই দুটি ট্রেনের টিকিট সংগ্রহ করে রংপুর রেলপথে যাত্রা করতে পারবেন। এটিএন দুটি বাংলাদেশের সবচেয়ে বিলাসবহুল এবং আধুনিক ট্রেন গুলোর মধ্যে অন্যতম। সম্প্রতি কুড়িগ্রাম এক্সপ্রেস নতুন সংযোজিত এই রেলপথে যুক্ত হয়েছে। এছাড়া রংপুর এক্সপ্রেসের বগি ও ইঞ্জিন পুনরায় নতুন করে রংপুর রেলপথের যুক্ত হয়েছে।

রংপুর এক্সপ্রেস ইঞ্জিনটি কোরিয়ান কোম্পানি হোন্ডা থেকে আমদানি করে রংপুর এক্সপ্রেস ট্রেনের বহরে যুক্ত হয়েছে। ট্রেনের ইঞ্জিনগুলো অত্যাধুনিক এবং উন্নত প্রযুক্তি সম্পন্ন। এছাড়াও এই দুই দিন কোয়ালিটি থেকে শুরু করে সকল প্রকার সুযোগ-সুবিধা যাত্রীদের জন্য বিদ্যমান রয়েছে। আসুন দেখে নেওয়া যাক রংপুর থেকে ঢাকা রেলপথে যে দুইটি ট্রেন চলাচল করে থাকে। তার সময়সূচী এবং টিকিটের মূল্য।

ঢাকা টু রংপুর ট্রেনের তালিকা ২০২৪

ঢাকা থেকে রংপুর রেলপথে ট্রেন চলাচল করে থাকে। রংপুর এক্সপ্রেস, এবং অন্যটি কুড়িগ্রাম এক্সপ্রেস। আপনি চাইলে এই দুইটির যেকোনো একটি ট্রেনে ভ্রমণ করতে পারেন।

ট্রেন

রংপুর এক্সপ্রেস (৭৭১-৭৭২)

কুড়িগ্রাম এক্সপ্রেস (৭৯৭-৭৯৮)

বিশেষ দ্রষ্টব্য: কুড়িগ্রাম এক্সপ্রেস রংপুর রেলওয়ে স্টেশন থেকে কুড়িগ্রাম স্টেশনে গিয়ে থাকে।

ঢাকা টু রংপুর ট্রেনের সময়সূচী ২০২৪

আপনাদের সুবিধার্থে আমরা ঢাকা থেকে রংপুর ট্রেনের সময়সূচী টি নিচের ছকের মাধ্যমে যুক্ত করছি। এ দুটি ট্রেনের ছুটির দিন একদিন করে। অর্থাৎ ছুটির ট্রেনগুলো চলাচল করে না।

ট্রেন

ছাড়ার সময় (ঢাকা)

আগমনের সময় (রংপুর)

ছুটির দিন

রংপুর এক্সপ্রেস (৭৭১-৭৭২)

সকাল ৯:১০

7:05 PM

সোমবার

কুড়িগ্রাম এক্সপ্রেস (৭৯৭-৭৯৮)

08:45 PM

05:00 AM

বুধবার

রংপুর এক্সপ্রেস ট্রেনের টিকিটের মূল্য

রংপুর এক্সপ্রেস ট্রেনের তিনটি শ্রেণীতে টিকিট দেয়া হয়। 15% ভ্যাট টিকিটের মূল্য নির্ধারিত করা হয়েছে। ওকে দেখে নিন রংপুর এক্সপ্রেস ট্রেনের টিকিটের মূল্য।

ক্লাস

টিকিটের মূল্য BDT (প্রাপ্তবয়স্ক)

টিকিটের মূল্য BDT (শিশু)

S_ চেয়ার

525

355

শোভন

986

659

এসি সিট

1182

791

ঢাকা টু রংপুর এক্সপ্রেস স্টেশন বিরতি

ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে সকাল আটটা চল্লিশ মিনিটে রংপুরের উদ্দেশ্যে ছেড়ে যায়। এসময় বিভিন্ন স্টেশনে রংপুর এক্সপ্রেস ট্রেনটি বিরতি নিয়ে থাকে। আপনাদের সুবিধার্থে আমরা রংপুর এক্সপ্রেস যেসকল স্টেশনে বিরতি নিয়ে থাকে। ছকের মাধ্যমে নিচে সংযুক্ত করছি।

স্টেশন

ছাড়ার সময়

ঢাকা কমলাপুর

সকাল 08:40

বিমান বন্দর

সকাল ৯:১০

বিবি-পূর্ব

11:10 AM

চাটমোহর

12:22 PM

নাটোর

দুপুর 1 টা 30 মিনিট

সান্তাহার

2:40 PM

বগুড়া

বিকেল ৩:২৪

সোনাটোলা

বিকাল ৩:৫৬

বোনাপাড়া

বিকাল ৪:১৩

গাইবান্ধা

বিকেল ৪:৪৫

বামনডাঙ্গা

বিকাল ৫:১৫

পীরগাছা

বিকাল ৫:৪০

কাউনিয়া

6:22 PM

রংপুর

07:05 PM

কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের টিকিটের মূল্য

কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি তে তিন ধরনের সিট অনুযায়ী টিকিটের মূল্য নির্ধারিত করা হয়েছে। দয়া করে নিজ থেকে দেখে নিন কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের টিকিটের মূল্য।

ক্লাস

টিকিটের মূল্য BDT (প্রাপ্তবয়স্ক)

টিকিটের মূল্য BDT (শিশু)

এস _চেয়ার

490

330

স্নিগ্ধা

923

618

এসি বার্থ

1692

1146

ঢাকা টু কুড়িগ্রাম এক্সপ্রেস স্টেশন বিরতি

ঢাকা থেকে কুড়িগ্রাম এক্সপ্রেস রাত 8:45 মিনিটে রংপুরের উদ্দেশ্যে ছেড়ে যায়। এ সময় বিভিন্ন স্টেশনে বিরতি নিয়ে থাকে। সাব-স্টেশনে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি বিরতি নিয়ে থাকে তার সময়সূচী নিচে সংযুক্ত করা হলো।

স্টেশন

ছাড়ার সময়

ঢাকা কমলাপুর

08:45 PM

বিমান বন্দর

09:00 PM

বিবি-পূর্ব

10:45 PM

চাটমোহর

11:35 PM

নাটোর

12:30 AM

সান্তাহার

1:30 AM

বগুড়া

2:10 AM

সোনাটোলা

2:40 AM

বোনাপাড়া

3:00 টা

গাইবান্ধা

3:30 AM

বামনডাঙ্গা

3:45 AM

পীরগাছা

4:10 AM

কাউনিয়া

4:25 AM

রংপুর

সকাল 5:00 AM

ঢাকা টু রংপুর অনলাইন টিকিট বুকিং

বর্তমানে যে কোন ট্রেনে অনলাইন টিকিট বুকিং অনেক জনপ্রিয় হয়ে উঠেছে। অনলাইন টিকিটের মাধ্যমে আপনি ঘরে বসে টিকিট সংগ্রহ করতে পারবেন। এক্ষেত্রে আপনাকে বাংলাদেশ রেলওয়ে ই-সেবা ওয়েবসাইটে ঢুকে রেজিস্ট্রেশন করতে হবে। বা ই-সেবা ওয়েবসাইট থেকেও আপনি টিকিট সংগ্রহ করতে পারবেন।

পরিশেষে বলা যায় আমরা চেষ্টা করেছি সম্পূর্ণ সঠিক তথ্যের উপর ভিত্তি করে আমাদের ওয়েবসাইটে ঢাকা থেকে রংপুর রেলপথে যে দুইটি ট্রেন চলে তার পূর্ণাঙ্গ তথ্য দিয়ে তাদের সাহায্য করতে। যাতে পরবর্তীতে আপনারা রেলপথে কোন হয়রানির শিকার না হন। এতক্ষণ সাথে থাকার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button