ঢাকা টু পটুয়াখালী লঞ্চ সময়সূচী ২০২৪ ও ভাড়া

দক্ষিণ অঞ্চলের বেশ কিছু জেলাতে নৌপথের রোমান্টিক সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং আরামদায়ক হিসেবে বলা হয়। কিন্তু বর্তমানে পদ্মা সেতু হওয়ার কারণেই নৌপথে অনেকটা কমে গিয়েছে মানুষের আনাগোনা কিন্তু এখনো মানুষ যারা লঞ্চে ভ্রমণ করতে পছন্দ করেন তারা লঞ্চে ভ্রমণ করে থাকেন। সুতরাং আজকে আমরা আলোচনা করতে যাচ্ছি ঢাকা থেকে পটুয়াখালী রুটের লঞ্চ গুলো সময়সূচী এবং তাদের টিকিটের মূল্য বিস্তারিত তথ্য আপনাদের সাথে আজকে এখানে শেয়ার করব। দক্ষিণাঞ্চলের বেশ কিছু জেলায় যেমন ঢাকা থেকে পটুয়াখালী ভোলা বরিশাল এইসব ডিস্ট্রিকের মানুষরা সবসময় লঞ্চে ভ্রমণ করত।

কারণ লঞ্চে ভ্রমণের সময় শুয়ে বসে এবং আরামদায়কভাবে একটি ভ্রমণ করা যেত। কিন্তু নদীপথে একটি ভয় ছিল কালবৈশাখী ঝড় আসলেই এর বিবাদ হয়ে আসতো। বর্তমানে সদরঘাট থেকে কয়েকটি লঞ্চ পটুয়াখালী উদ্দেশ্যে ছেড়ে যায় আবার পটুয়াখালী থেকে ঢাকা চলে আসে।

ঢাকা পটুয়াখালী রুটের লঞ্চ গুলোর নামের তালিকা

ঢাকা সদরঘাট থেকে নিয়মিতভাবে যেসব লঞ্চগুলো চলাচল করে থাকে সকল লঞ্চের নাম গুলো আমরা নিচে সংযুক্ত করছি আপনারা এই লঞ্চগুলোতে ঢাকা থেকে পটুয়াখালী সরাসরি নও রুটে লঞ্চগুলোতে ভ্রমণ করতে পারবেন। সুতরাং নিচে থেকে দেখে নিন কয়েকটি লঞ্চ চলাচল করে থাকে সেগুলো সম্পর্কে।

এম ভি এ আর খান 1
এম ভি প্রিন্স আওলাদ 7
এম ভি সুন্দরবন 9
এম ভি কুয়াকাটা 1
এম ভি সুন্দরবন 11
এম ভি জামাল 5
এম ভি কাজল 7
এম ভি ছাত্তার খান 1

ঢাকা পটুয়াখালী রুটে লঞ্চ ভাড়া ২০২৪

ঢাকা পটুয়াখালী রুটের লঞ্চের চলমান ভাড়া গুলো আমরা নিচে শখের মাধ্যমে সংযুক্ত করছি এখানে যেসব লঞ্চগুলো চলে বিলাসবহুল এবং মাঝারি ক্যাটাগরির লঞ্চ রয়েছে আপনার সাধ্যমতো চাহিদা টেবিল নিয়েও যেতে পারেন। কিংবা সিঙ্গেল কেবিন রয়েছে ডাবল কেবিন রয়েছে আরো অনেক সুযোগ-সুবিধা রয়েছে লঞ্চগুলোতে।

সেবা

দাম

ডেক

বিডিটি 200

ভিআইপি-১

4000 টাকা

ভিআইপি-2

4000 টাকা

ভিআইপি-3

4000 টাকা

ভিআইপি-4

3000 টাকা

সেমি ভিআইপি

2600 টাকা

কেবিন একক

বিডিটি 850

কেবিন ডাবল

বিডিটি 1600

ফ্যামিলি কেবিন

বিডিটি 1700

সোফা

৫০০ টাকা

ঢাকা পটুয়াখালী রুটে লঞ্চ অনলাইন টিকিট বুকিং

ডিজিটাল যুগে একটি সহজ ভাবে টিকিট বুকিং করা হচ্ছে সেই অ্যাপটির নাম হল shohoz.com থেকে আপনি খুব সহজেই লঞ্চের টিকিট বুকিং করতে পারবেন। এক্ষেত্রে অবশ্যই আপনার একটি সহজ অ্যাপ একাউন্ট থাকতে হবে। যদি না দেখে থাকে তাহলে আপনাকে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে সহজ একাউন্ট খুলে নিন এবং ঢাকা থেকে পটুয়াখালী লঞ্চের অনলাইন টিকিট বুকিং করুন।

পরিশেষে বলা যায় বাংলাদেশের ট্রাভেল সংক্রান্ত যেকোনো তথ্য জানতে চাইলে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং আমাদের সাথেই থাকুন। ট্রাভেল সংক্রান্ত বা অন্য কোন সমস্যায় দেখা গেলে আমাদের ওয়েবসাইটে কমেন্ট বক্সে কমেন্ট করবেন। প্রথম থেকে শেষ পর্যন্ত থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন আসসালামু আলাইকুম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button