ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের সময়সূচী ও টিকেট মূল্য

ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের সময়সূচী!! আসসালামু আলাইকুম আপনি কি ঢাকা থেকে ময়মনসিংহের সকল ট্রেনের সময়সূচী সম্পর্কে ইন্টারনেটে অনুসন্ধান করছেন!! যদি করে থাকেন তাহলে আপনাকে আমাদের এই ওয়েবসাইটে স্বাগতম। স্বাচ্ছন্দ্যবোধ ও আরামদায়ক বিলাসবহুল যাত্রার প্রথম পছন্দ হলো ট্রেন ভ্রমণ। তাই প্রতিদিন ঢাকা থেকে অনেকেই ময়মনসিংহ রেল পথে চলাচল করে থাকেন। সুতরাং আপনাদের সুবিধার্থে আমরা আমাদের ওয়েবসাইটে ঢাকা থেকে যে সকল আন্তঃনগর ট্রেন ময়মনসিংহ রেল পথে চলাচল করে থাকে সকল-ট্রেনের-সময়সূচি সম্পর্কে আপনাদেরকে আজকে আমাদের পোস্টে কিছু মূল্যবান তথ্য দিয়ে সাহায্য করবো।

পরবর্তী সময়ে আপনি এ রুটে ট্রেন ভ্রমণ করলে এই আন্তঃনগর ট্রেনগুলোতে চলাচল করতে পারবেন। আমাদের আর্টিকেলে ঢাকা থেকে ময়মনসিংহের সকল ট্রেনের নাম ও ট্রেনের নাম্বার। ট্রেন গুলোর আন্তঃনগর সময়সূচী গুলো, এছাড়াও ট্রেনের টিকিটের মূল্য সহ অনলাইনে কিভাবে টিকিট সংগ্রহ করবেন সে সম্পর্কে আলোচনা করব।

ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের সময়সূচী

ঢাকা থেকে ময়মনসিংহ রেলপথের দূরত্ব 118 কিলোমিটার। এই রুটে সাতটি আন্তঃনগর ট্রেন চলাচল করে থাকে। সকল ট্রেনের নাম্বার এবং আন্তর্জাতিক টাইম এর অনুসারে আমরা নিচের বক্স এর মাধ্যমে আপনাকে ঢাকা টু ময়মনসিং রোড এর সকল ট্রেনের সময়সূচী গুলো নিচে সংযুক্ত করছি।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ইশা খান এক্সপ্রেস(৩৯) নাই ১১ঃ৩০ ২১ঃ২৫
তিস্তা এক্সপ্রেস (৭০৭) সোম ৭:২০ ১০ঃ৩৫
আগ্নিবীনা এক্সপ্রেস (৭৩৫) নাই ৯ঃ৪০ ১২ঃ৩৭
মোহনগঞ্জ এক্সপ্রেস (৭৮৯) সোম ১৬ঃ২০ ১৭ঃ২০
যামুনা এক্সপ্রেস (৭৪৫) নাই ১৬ঃ৪০ ২০ঃ০০
ব্রাক্ষ্মপুত্র এক্সপ্রেস (৭৪৩) নাই ১৮ঃ০০ ২১ঃ২০
হাওর এক্সপ্রেস (৭৭৭) বুধ ২৩ঃ৫০ ৩ঃ৫০

ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের ভাড়ার তালিকা

অনেকেই আছেন যারা রেলওয়ে স্টেশনে গিয়ে অনেক দালালের খপ্পরে। সুতরাং অনেকেই জানেন না ময়মনসিং রুটের ট্রেনের সঠিক মূল্য তালিকা টি। এজন্য আপনার জানার সাথে আমরা এই রুটের সবগুলো শ্রেণীর টিকিটের মূল্য নিচে সংযুক্ত করছি। আশা করি আপনাদের ভারত তালিকাটি জেনে পরবর্তী টিকিট সংগ্রহ করার সময় উপকার হবে।

আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ১২০ টাকা
শোভন চেয়ার ১৪০টাকা
প্রথম আসন ১৮৫টাকা
প্রথম বার্থ  ২৮০টাকা
স্নিগ্ধা  ২৭১টাকা
এসি ৩২২ টাকা
এসি বার্থ ৪৮৩ টাকা

ঢাকা টু ময়মনসিং মাইল ট্রেন সময়সূচী

বাংলাদেশ রেলওয়ে যাত্রীদের সুবিধার্থে ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের সংযুক্ত করেছে। যাতে করে যাত্রীরা যেকোনো সময় তাদের গন্তব্যস্থলে পৌঁছাতে পারে। সেক্ষেত্রে আপনি চাইলে নিচের ট্রেন গুলোর মধ্যে যে কোন ট্রেনে ঢাকা থেকে ময়মনসিংহ রেলপথে সরাসরি চলাচল করতে পারবেন।

ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের অনলাইন টিকিট বুকিং

আপনারা হয়তো জানেন বাংলাদেশ রেলওয়ে নতুন নিয়ম অনুযায়ী অনলাইনে টিকিট ক্রয়ের ক্ষেত্রে পরিবর্তন এসেছে। সুতরাং আপনাকে অনলাইনে টিকিট সংগ্রহ করতে হলে অবশ্যই আমাদের নিচের লিঙ্কটিতে প্রবেশ করতে হবে। অথবা বাংলাদেশ রেলওয়ে অফিশিয়াল ওয়েবসাইটে টিকিটের মাধ্যমে আপনি অনলাইনে টিকিট সংগ্রহ করতে পারবেন।

আশা করি আমাদের উপরের আলোচনা থেকে আপনি ঢাকা টু ময়মনসিংহ বোর্ডের সকল ট্রেনের সম্পর্কে অবগত হয়েছেন। পরবর্তী সময়ে আপনার ট্রেনের চলাচল করতে কোন সমস্যার সম্মুখীন হতে হবে না। বাংলাদেশের যেকোনো ট্রেনের সম্পর্কে জানতে হলে আমাদের ওয়েবসাইটে অবশ্যই কমেন্ট করবেন। এতক্ষণ সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button