ঢাকা থেকে জামালপুর ট্রেনের সময়সূচি ও ভাড়া-Dhaka To Jamalpur Train Schedule and Price

আসসালামু আলাইকুম আপনি কি ঢাকা থেকে জামালপুর ট্রেন পথে ভ্রমন করতে চান তাহলে আজকের এই নিবন্ধনটি আপনার জন্য। আমাদের ওয়েবসাইট সব সময় ট্রাভেল সম্পর্কে সঠিক তথ্যটি আপনাদের সামনে উপস্থাপন করে তোলে। সুতরাং আজকে আমরা আমাদের এই নিবন্ধনটি সাজিয়েছি ঢাকা টু জামালপুরে সকল ট্রেনের সময়সূচী আন্তঃনগর এবং মাইল এক্সপ্রেস ট্রেন গুলো নিয়ে।

ঢাকা থেকে জামালপুর দূরত্ব বেশি নয় তবে এই রুটে অনেক আন্তঃনগর ট্রেন চলাচল করে থাকে। ঢাকা টু জামালপুর অনেকগুলো আন্তঃনগর ট্রেন চলাচল করে থাকে। এর ট্রেন গুলোর সুযোগ সুবিধা থেকে শুরু করে আরামদায়ক এবং বিলাসবহুল ট্রেন। এছাড়া ওই ট্রেনগুলো বিভিন্ন সময়ে ঢাকা থেকে জামালপুর চলাচল করে থাকে।

ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী (আন্তঃনগর এক্সপ্রেস)

ঢাকা থেকে জামালপুর মোট চারটি আন্তঃনগর ট্রেন চলাচল করে থাকে এর মধ্যে তিস্তা এক্সপ্রেস ট্রেনটি ছুটির দিন সোমবার, এবং বাকি তিনটি ট্রেন ছুটির দিন নেই সুতরাং আপনারা সপ্তাহে সাত দিন এই ট্রেনগুলো পেয়ে যাবেন। তারপর আপনাদের সুবিধার্থে আমরা আন্তঃনগর ট্রেনের সময়সূচী নিচে সংযুক্ত করছি।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
তিস্তা এক্সপ্রেস(৭০৭) সোমবার ০৭ঃ৩০ ১০ঃ২০
অগ্নিবিনা এক্সপ্রেস(৭৩৫) নাই ১১ঃ০০ ১৫ঃ০০
যমুনা এক্সপ্রেস(৭৪৫) নাই ১৬ঃ৪৫ ২১ঃ২০
ব্রাহ্মণবাড়িয়া এক্সপ্রেস(৭৪৩) নাই ১৮ঃ১৫ ২২ঃ৪৫

ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী (মাইল এক্সপ্রেস)

বাংলাদেশ রেলওয়ে যাত্রীদের কথা মাথায় রেখে তাদের ট্রেন ভ্রমণ আরও স্বাচ্ছন্দ্যবোধ করার জন্য এজন্য ঢাকাতে জামালপুর তিনটি মাইল ট্রেন প্রতিদিন চলাচল করে থাকে। এইমাত্র গুলোর সাথে কোন বন্ধ নেই। তাই আপনারা সাপ্তাহিক সাত দিনে এই মাইল ট্রেনগুলোর সার্ভিস পেয়ে যাবেন।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
দেওয়ানগঞ্জ কমিউটর(৪৭) নাই ০৫ঃ৪০ ১০ঃ২২
জামালপুর কমিউটর(৫১) নাই ১৫ঃ৪০ ২০ঃ৪৮
ভাওয়াল এক্সপ্রেস(৫৫) নাই ২১ঃ২০ ০৩ঃ৩২

ঢাকা টু জামালপুর ট্রেনের টিকিটের মূল্য

যেহেতু এই রেলপথে আন্তঃনগর এবং মেইল ট্রেনগুলো চলাচল করে থাকে সুতরাং আপনারা আন্তঃনগর ট্রেনের সকল প্রকার সুযোগ সুবিধা ভোগ করতে পারবেন। অর্থাৎ এখানে মোট ছয়টি শ্রেণীতে আপনি টিকিট সংগ্রহ করতে পারবেন। নিচে টিকিটের মূল্য গুলো দেওয়া হল।

আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ১৮৫ টাকা
শোভন চেয়ার ২২০ টাকা
প্রথম সিট ২৯৫ টাকা
প্রথম বার্থ ৪৪০ টাকা
স্নিগ্ধা ৪২০ টাকা
এসি সিট ৫০৬ টাকা

পরিশেষে বলা যায় আমরা চেষ্টা করেছি জামালপুর এক্সপ্রেস ট্রেনটি সম্পর্কে আপনাদের খুঁটিনাটি তথ্য গুলো দেয়ার জন্য। এছাড়া আপনাদের অন্যান্য ট্রেনের সম্পর্কে জানতে হলে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করুন ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button