ঢাকা টু বগুড়া ট্রেনের সময়সূচী ২০২৪ – টিকিটের মূল্য, ট্রেন ট্রাকিং, রুট ম্যাপ, ভাড়া ও ছুটির দিন

উত্তরবঙ্গের থেকে সরাসরি ঢাকা থেকে বগুড়া রেল পথে জনপ্রিয় একটি রেলপথ। এই রুটে প্রতিদিন অনেক মানুষ ট্রেন ভ্রমণ করে থাকে। কারণ স্বল্প সময়ে এবং আরামদায়ক নিরাপদ ভ্রমণ করার জন্য তাদের প্রথম পছন্দ ট্রেন ভ্রমণ। সুতরাং আপনি যদি ঢাকা থেকে বগুড়া ট্রেন রুট এর সকল ট্রেনের সময়সূচী ও টিকিট এর মূল্য সম্পর্কে জানতে আগ্রহী হয়ে। থাকেন তাহলে আপনাকে আমাদের ওয়েবসাইটের এই আর্টিকেলের স্বাগতম।

আজকে আমরা ঢাকা টু বগুড়া যে কয়টি আন্তঃনগর ট্রেন চলাচল করে থাকে সকল ট্রেনের সময়সূচী ও টিকিট এর মূল্য নিয়ে আপনাদের সামনে তুলে ধরব। তাই আশা করছি আপনারা অবশ্যই প্রথম থেকে শেষ পর্যন্ত আমাদের সাথেই থাকবেন। ট্রেন গুলো সরাসরি ঢাকা কমলাপুর থেকে বগুড়া রেলওয়ে স্টেশনে চলাচল করে থাকে। তাই দেরি না করে শুরু করছি আজকের আমাদের এই আর্টিকেলটি।

ঢাকা টু বগুড়া ট্রেনের সময়সূচী ২০২৪:

উত্তরবঙ্গের সবচেয়ে বিলাসবহুল ও জনপ্রিয় তিনটি আন্তঃনগর ট্রেন বগুড়া রেল স্টেশনে চলাচল করে থাকে। এই ট্রেনগুলো বাংলাদেশের মধ্যে সবচেয়ে আধুনিক এবং সকল সুযোগ-সুবিধা পূর্ণ ট্রেন। অতএব আপনি যদি দ্রুত সময়ে ঢাকা থেকে বগুড়া ট্রেন ভ্রমণ করতে চান তাহলে এই ট্রেনগুলোতে যাত্রা করতে পারেন। অবশ্যই ট্রেনগুলো আপনার জন্য একটি বিলাসবহুল এবং আরামদায়ক যাত্রা সঙ্গী হতে পারে। সুতরাং নিচে ছকের মাধ্যমে আমরা ট্রেনগুলো সময়সূচী দিয়ে দিচ্ছি।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
লালমনী এক্সপ্রেস(৭১৭) শুক্রবার ২১ঃ৪৫ ০৪ঃ২১
রংপুর এক্সপ্রেস(৭৫২) রবিবার ২৩ঃ১৪ ০৬ঃ১০

ঢাকা টু বগুড়া ট্রেনের টিকিটের মূল্য (ভাড়া):

ট্রেনে ভ্রমণ করার ক্ষেত্রে সবার আগে অবশ্যই ট্রেনের ভাড়া সম্পর্কে জেনে নেওয়া উচিত। কারণ আপনারা জানেন ট্রেনের টিকিট ছাড়া ভ্রমণ করলে অবশ্যই এটা আয়নীয় দণ্ডনীয় অপরাধ। এছাড়াও আপনার জেল বা জরিমানা শিকার হতে হবে। তাই অবশ্যই আপনারা ট্রেন ভ্রমণ করলে টিকিট সংগ্রহ করে ট্রেনে ভ্রমণ করবেন। আমরা যে দুটি আন্তঃনগর ট্রেন চলাচল করে থাকে সে ট্রেনগুলোর শ্রেণীভেদে টিকিটের মূল্য গুলো নিচে সংযুক্ত করছি।

আসন বিভাগ টিকিটের মূল্য
শোভন ৩৩০ টাকা
শোভন চেয়ার ৩৯৫ টাকা
প্রথম আসন ৫৫২ টাকা
প্রথম বার্থ ৭৯০ টাকা
স্নিগ্ধা ৬৬০ টাকা
এসি ৭৯০ টাকা
এসি বার্থ ১১৮০ টাকা

ঢাকা টু বগুড়া ট্রেনের অনলাইন টিকিট বুকিং

 ইতিমধ্যে আমরা ঢাকা টু বগুড়া অনলাইন টিকিট কিভাবে সংগ্রহ করবেন সে সম্পর্কে একটি আর্টিকেল লিখেছি। আপনারা জানেন সম্প্রতি সময়ে নতুন অনলাইন টিকিট বুকিং এর ক্ষেত্রে নিয়ম চালু হয়েছে। অবশ্যই অনলাইনে টিকিট সংগ্রহ করার আগে আমাদের ওয়েবসাইটে ঢুকে কিভাবে অনলাইনে টিকিট সংগ্রহ করতে হয় এটি সার্চ দিয়ে, আর্টিকেলটি ভালোভাবে পড়ে টিকিট সংগ্রহ করুন।

অনলাইনে ট্রেনের টিকিট ক্রয় করার নতুন নিয়ম

এতক্ষণ সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। বাংলাদেশের যে কোন ট্রেনে সম্পর্কে জানতে হলে অবশ্যই আমাদের ওয়েবসাইটে কমেন্ট করবেন। আমরা বিভিন্ন ট্রেন সম্পর্কে আমাদের ওয়েবসাইটে লিখে থাকি। এছাড়া ঢাকা থেকে বগুড়া রেল পথে সম্পর্কে অন্য কিছু জানার থাকে অবশ্যই আপনারা কমেন্ট বক্সে কমেন্ট করবেন ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button