সুরমা মেল ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা

সুরমা মেইল ট্রেন! আপনি কি সুরমা মেইল ট্রেন সম্পর্কে জানতে চান? যদি আপনি ঢাকা থেকে সিলেটে মাইল ট্রেনে অন করতে চান তাহলে আপনার জন্য সুরমা মেইল ট্রেনটি হতে পারে আনন্দ এবং আরামদায়ক ট্রেন ভ্রমণ। ট্রেন ভ্রমণ করতে হলে ট্রেনের সময়সূচী ও ট্রেনের টিকিটের মূল্য সম্পর্কে অবশ্যই জানতে হবে। তাই আমরা আজকে আপনাদের সামনে সুরমা মেইল ট্রেন টি সম্পর্কে আলোচনা করতে যাচ্ছি। তাই ধৈর্য্য সহকারে আমাদের পুরো পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত চোখ রাখুন।

আপনাদের জানিয়ে রাখি সুরমা মেইল ট্রেন ঢাকা কমলাপুর থেকে সরাসরি সিলেট রেলওয়ে স্টেশনে প্রতিদিন যাত্রী পরিষেবা দিয়ে আসছে। ঢাকা থেকে সিলেটের মানুষের ট্রেনে ভ্রমণের চাহিদা অনুসারে বাংলাদেশ রেলওয়ে মাইল ট্রেনের যাত্রীদের সার্ভিস দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এটিতে আপনারা খুব স্বল্পমূল্যে ঢাকা থেকে সিলেট ট্রেন ভ্রমণ করতে পারবেন। ট্রেনটিতে যাত্রাকালে আপনাদের আপনাদের জন্য অনেক সুযোগ সুবিধা রয়েছে। চলুন দেখে নেই ট্রেনটির সময়সূচি টিকিটের মূল্য ও অনলাইনে কিভাবে টিকিট সংগ্রহ করবেন সে সম্পর্কে কিছু মূল্যবান তথ্য জেনে নিন।

সুরমা মেইল ট্রেনের সময়সূচী

সুরমা ট্রেনটি নাম্বার হলো (০৯-১০) এই দুইটি নাম্বারে সুরমা মেইল ট্রেন ঢাকা থেকে সিলেট ও সিলেট থেকে ঢাকা যাত্রী সার্ভিস দিয়ে আসছে। সুরমা মেইল ট্রেন টি সাপ্তাহিক ছুটির দিন নেই বলে আপনারা চাইলে সপ্তাহের সাত দিনই এই ট্রেনটি টিকিট সংগ্রহ করতে পারবেন এবং ট্রেনটিতে নিরাপদ ভাবে যাত্রা করতে পারবেন।দয়া করে নিচে দেখে নিন সুরমা মেইল ট্রেন সময়সূচী।

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু সিলেট নাই ২২ঃ৫০ ১২ঃ১০
সিলেট টু ঢাকা নাই ১৮ঃ৪৫

সুরমা মেইল ট্রেনের ভাড়ার তালিকা

আপনারা যারা ট্রেন ভ্রমণ করে থাকেন তারা জানেন যে মাইল ট্রেনগুলোতে আন্তঃনগর ট্রেন গুলোর চেয়ে টিকিটের মূল্য অনেকটাই কম। এজন্য আপনি খুব স্বল্প মূল্যে সুরমা মাইল ট্রেনটিতে ঢাকা থেকে সিলেট রেলওয়ে স্টেশনে যাত্রা করতে পারবেন। তাই আপনাদের সুবিধার্থে আমরা সুরমা মেইল ট্রেন টির যে আসন বিন্যাস রয়েছে। আসন বিন্যাস অনুযায়ী টিকিটের মূল্য নিচে যুক্ত করছি।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫% ভ্যাট)
শোভন ২৬৫ টাকা
শোভন চেয়ার ৩২০ টাকা
প্রথম সিট ৪২৫ টাকা

আশাকরি সুরমা মেইল ট্রেনটিতে আপনারা ভ্রমণ করে আনন্দ এবং নিরাপদ ভাবে যাত্রা করতে পারবেন। বাংলাদেশের যেকোনো আন্তঃনগর ট্রেন ও মাইল ট্রেন এর সম্পর্কে আপনাদের যদি কোন অজানা তথ্য থেকে থাকে তাহলে সেটি আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করতে পারেন। এতক্ষণ আপনাদের সাথে থাকার জন্য আপনাদের আন্তরিক ভাবে ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button