সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেটের মূল্য ও ভাড়ার তালিকা

রাজধানী ঢাকার নিকটবর্তী জেলা সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি সম্পর্কে আমরা আলোচনা করতে যাচ্ছি। এ পোস্টের মাধ্যমে আপনারা জেনে নিতে পারেন সিরাজগঞ্জ ট্রেনের সময়সূচী টিকিটের মূল্য যেসব স্টেশনে এই ট্রেনটি বিরতি নিয়ে থাকে সেসব স্টেশনের নাম ও সময়। সিরাজগঞ্জ জেলার মানুষের কাছে এই ট্রেনটি রেল যোগাযোগে একটি জনপ্রিয় নাম। প্রতিদিন ঢাকা থেকে সিরাজগঞ্জে মানুষজন এই ট্রেনটিতে ভ্রমণ করে থাকে।

বাংলাদেশ রেলওয়ে সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনের নাম্বার হলো (775 -776) এই দুটি নামে সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি চলাচল করে থাকে। সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি সর্বপ্রথম উদ্বোধন হয় 23 শে জুন 2013 সাল থেকে। আপনাদের জানিয়ে রাখি ট্রেনটি সপ্তাহে ছয়দিন যাত্রী পরিষেবা দিয়ে থাকে।

সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

বর্তমানে সড়কপথে যোগাযোগ ব্যবস্থা যানজটের কারণে মানুষের সময় অপচয় হয়। এক্ষেত্রে আপনি চাইলে সিরাজুল এক্সপ্রেস ট্রেন ভ্রমণ করতে পারেন এই ট্রেন অত্যান্ত দ্রুতগামী ট্রেন। তাই আপনি খুব সহজেই আপনার গন্তব্য স্থানে পৌঁছে যাবেন। আমরা আমাদের ওয়েবসাইটে সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনের সময়সূচী নিচে দেওয়া হল।

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু সিরাজগঞ্জ শনিবার ১৭ঃ০০ ২১ঃ৩০
সিরাজগঞ্জ টু ঢাকা শনিবার ০৬ঃ০০ ১০ঃ২০

 সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনের বিরতিস্থান  সময়সূচী

সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি রেলপথে যাত্রা করার সময় মোট নয়টি স্টেশনে বিরতি নিয়ে থাকে। আপনি যদি ট্রেনটিতে নতুন প্রমাণ করে থাকেন তাহলে আপনাকে অবশ্যই ট্রেনটির যেসব স্টেশনে বিরোধী নিয়ে থাকে সে সম্পর্কে আপনাকে অবগত হতে হবে। তাহলে আপনি পরবর্তী ভ্রমণ করার সময় এই স্টেশনগুলোর থেকে সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি তে যাত্রা করতে পারবেন। নিচে যেসব স্টেশনে যাত্রা বিরতি নিয়ে থাকে সেসব স্টেশনে সময় এবং নাম দেওয়া হল।

বিরতি স্টেশন নাম সিরাজগঞ্জ থেকে (৭৭৫) ঢাকা থেকে (৭৭৬)
সিরাজগঞ্জ রায় পুর ০৬ঃ০৮ ২১ঃ০৮
জামতৈল ০৬ঃ২১ ২০ঃ৩৫
শহীদ-এম-মনসুর-আলী ০৬ঃ৪৮ ২০ঃ৩০
বঙ্গবন্ধু সেতু পশ্চিম ০৬ঃ৫৭
বঙ্গবন্ধু সেতু পূর্ব ০৭ঃ৩০ ১৯ঃ০৫
টাঙ্গাইল ০৭ঃ৫২ ১৯ঃ০৫
হিতেক সিটি ০৮ঃ৪২
জয়দেবপুর ০৯ঃ১৫ ১৭ঃ৫৭
বিমানবন্দর ০৯ঃ৪২ ১৭ঃ২৭

 সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

আপনি যদি সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি ভাড়া না জেনে থাকেন তাহলে আমাদের নিচের টেবিল দেয়া আছে এই টেবিলের মাধ্যমে আপনি মোট ছয়টি শ্রেণিতে টিকিটের মূল্য দেয়া আছে। এই ছয়টি আসনের ভাড়া জেনে নিন আপনি খুব সহজেই টিকিট সংগ্রহ করতে পারবেন। ট্রেনটিতে এসি নন এসি ও কেবিনের সুবিধা রয়েছে। যাত্রীদের চাহিদামত তারা টিকিট সংগ্রহ করে থাকে।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫ভ্যাট)
শোভন চেয়ার ২৯৫ টাকা
প্রথম সিট ৩৯০ টাকা
প্রথম বার্থ ৫৮৫ টাকা
স্নিগ্ধা ৪৯০ টাকা
এসি সিট ৫৮৫ টাকা
এসি বার্থ ৮৮০ টাকা

সিরাজগঞ্জে এক্সপ্রেস  অনলাইন টিকিট বুকিং

আপনি যদি সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনের অনলাইন টিকিট বুকিং করতে চান তাহলে অবশ্যই বাংলাদেশ রেলওয়ে অফিশিয়াল ওয়েবসাইট থেকে টিকিট বুকিং করতে হবে। এছাড়া আপনি ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন অথবা সিরাজগোং স্টেশন থেকে সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনের টিকিট সংগ্রহ করতে পারেন।

পরিশেষে বলা যায় আমরা আমাদের ওয়েবসাইটে সঠিক তথ্য দেওয়ার আপনাদের চেষ্টা করেছি। আশা করি এই তথ্যগুলো আপনারা জেনে সিরাজুল এক্সপ্রেস ট্রেনে ভ্রমণ করতে পারবেন। সিরাজগঞ্জ এক্সপ্রেস সহ অন্যান্য ট্রেনের সম্পর্কে জানতে হলে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করুন। আমরা আপনাদের কমেন্টের যাচাই করে পরবর্তী পোস্ট আমাদের ওয়েবসাইটের সংযুক্ত করব ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button