শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2024

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় বিজ্ঞপ্তি 2024 মোট ৫ টি ক্যাটাগরিতে আটজন লোক নিয়োগ দিয়েছে। ইতিমধ্যেই এই বিজ্ঞপ্তিতে আবেদন করা শুরু হয়ে গেছে। তা আপনি যদি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় বিজ্ঞপ্তি দিতে আবেদন করতে চান তাহলে আমাদের ওয়েবসাইটের তথ্য গুলো অনুসরণ করুন। কারণ আপনি এই বিজ্ঞপ্তিতে কিভাবে আবেদন করবেন।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় মূল বিজ্ঞপ্তিটি আমরা তুলে ধরব। সাধারণত বাংলাদেশ গণপ্রজাতন্ত্রী সরকার 18 বছরের নিচের শিশুদের শ্রম না দেওয়ার উদ্দেশ্যে এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। আমাদের সমাজে অনেক শিশু আছে যারা বিভিন্ন ভারী কাজ করে থাকে। এগুলো সমাজে কিছু অসাধু লোক জন্য হয়ে থাকে। এছাড়াও বাংলাদেশ বহু যুবক রয়েছে যারা বেকার অবস্থায় রয়েছে।

তাদেরকে তাদের কারিগরি শিক্ষার মাধ্যমে। প্রশিক্ষণ দিয়ে যোগ্য করা হচ্ছে। পরবর্তীতে তারা বিভিন্ন কর্ম সংস্থানে সুযোগ পাচ্ছে এবং বেকারত্ব দূর করছে। তাই আপনারা যদি এই বিজ্ঞপ্তিটি আবেদন করতে চান তাহলে নিচে পর্যায়ক্রমে আমরা শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় বিজ্ঞপ্তি কিভাবে আবেদন করবেন অনলাইনে। অ্যাপ্লিকেশন এর লিঙ্ক, ইত্যাদি তথ্য দিয়ে আপনাদের সাহায্য করবো।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় 5 টি ক্যাটাগরির নাম গ্রেট ও পদ সংখ্যা

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় যে পাঁচটি ক্যাটাগরিতে আটজন লোক নিয়োগ প্রকাশ করেছে। আমরা সেই 5 টি ক্যাটাগরির পদের নাম সংখ্যা ও ২০২৪ জাতীয় স্কেল অনুযায়ী তাদের বেতন গ্রেড সংখ্যা নিচে পর্যায়ক্রমে প্রকাশ করছি।

০১ঃপদের নাম: সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
পদ সংখ্যা: ০২ টি।
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক বা সমমানের ডিগ্রী।
অন্যান্য যোগ্যতা : সাঁট লিপিতে প্রতি মিনিটে শব্দের গতি বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ৪৫ ও ৭০, কম্পিউটার টাইপিং-এ প্রতি মিনিটে শব্দের গতি বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ২৫ ও ৩০।
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫০ টাকা।

০২ঃপদের নাম : ক্যাশিয়ার
পদ সংখ্যা : ০১ টি।
শিক্ষাগত যোগ্যতা : বাণিজ্য বিভাগে স্নাতক ডিগ্রি।
বেতন স্কেল : ১০,২০০-২৪,৬৮০ টাকা।

০৩ঃপদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদ সংখ্যা: ০২ টি।
শিক্ষাগত যোগ্যতা: উচ্চ মাধমিক/সমমান পাশ।
অন্যান্য যোগ্যতা : কম্পিউটার টাইপিং-এ প্রতি মিনিটে শব্দের গতি বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ২০ ও ২০ শব্দ।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা।

০৪ঃপদের নাম : ক্যাশ সরকার
পদ সংখ্যা : ০১ টি।
শিক্ষাগত যোগ্যতা : বাণিজ্য বিভাগে উচ্চ মাধমিক/সমমান পাশ।
বেতন স্কেল : ৯,০০০-২১,৮০০ টাকা।

০৫ঃপদের নাম: অফিস সহায়ক
পদ সংখ্যা: ০৬ টি।
শিক্ষাগত যোগ্যতা: এসএসসি পাশ।
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় বিজ্ঞপ্তি আবেদনের প্রক্রিয়া

আপনি যদি এই বিজ্ঞপ্তির আবেদনের প্রক্রিয়ার সমন্ধে না জেনে থাকেন।তাহলে আমাদের ওয়েবসাইটের নিচে এল লিংক দেয়া আছে আপনি চাইলে ঢুকে তাদের আবেদনটি দেখতে পারেন কিভাবে করতে হয়। এছাড়াও আমরা নিচে মূল আবেদনটি সংযুক্ত করছি আপনি চাইলে এবং যোনির ভিতরে কিভাবে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় বিজ্ঞপ্তি তে আবেদন করবেন সে সম্পর্কে সব তথ্য দেয়া আছে দয়া করে দেখে নিবেন।

শ্রম ও কর্মসংস্থান
শ্রম ও কর্মসংস্থান
শ্রম ও কর্মসংস্থান
শ্রম ও কর্মসংস্থান

সুতরাং বলা যায় উপরে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। আমাদের উপরের বিস্তারিত আলোচনার মাধ্যমে আপনি এই বিজ্ঞপ্তির সম্পূর্ণ তথ্য পেয়ে গেছেন। বিজ্ঞপ্তি সম্পর্কে আপনার আরো কিছু জানার থাকলে আমাদেরকে অবশ্যই নিচে একটি কমেন্ট বক্সে আছে আপনি চাইলে এখানে আপনার মতামত দিতে পারেন ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button