বেনাপোল এক্সপ্রেস ট্রেনের সময়সূচী 2024, টিকেট ও ভাড়ার তালিকা

বেনাপোল এক্সপ্রেস ট্রেন বাংলাদেশের সবচেয়ে আধুনিক এবং নতুন যে কয়টি ট্রেন রয়েছে তার মধ্যে সেরা অন্যতম একটি ট্রেন। বেনাপোল সাধারণত স্থলবন্দরে দিক থেকেও বাংলাদেশের শীর্ষ একটি। সুতরাং এই অঞ্চলে একটি ট্রেনের স্থল বন্দর একটি আধুনিক ট্রেনের অনেকদিন থেকে প্রয়োজন ছিল সর্বশেষ 17 ই জুলাই 2019 সালে বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ট্রেন নাম্বার (৭৯৫-৭৯৬) এই নাম্বার দিয়ে ট্রেন ঢাকা থেকে বেনাপোল যাত্রী সেবা দিয়ে আসছে।

বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি সম্পূর্ণ নতুন এবং আধুনিক ট্রেন ট্রেনে আপনি ভ্রমণের সময় আপনি আরাম ও বিলাসবহুল একটি ভ্রমণ করতে। কারণ এই ট্রেনে যাত্রীদের জন্য সব রকমের সুযোগ সুবিধা বিদ্যমান রয়েছে। এছাড়াও এই ট্রেন এর বিশেষত্ব একটি দিক হলো এই ট্রেনে বায়োমেট্রিক টয়লেট ব্যবহার করা হয়েছে। এতে করে পরিবেশ দূষণ থেকে রক্ষা হয়। এই ট্রেনগুলোর কেবিন থেকে শুরু করে এসি নন এসি সিট গুলো অত্যান্ত আরামদায়ক ও বিলাসবহুল। এছাড়া আপনি চাইলে এই ট্রেনের আপনার মালামাল বহন করতে পারবেন এর জন্য একটি বগি বরাদ্দ রয়েছে।

বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি ঢাকা কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে বেনাপোল রেলওয়ে স্টেশনে যেতে সময় লাগে 8 ঘন্টা। সুতরাং এই দীর্ঘ সময়ে ভ্রমণ জন্য আপনার বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি ভালো হবে।

বেনাপোল এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

বাংলাদেশ রেলওয়ে কর্তৃক যেসব ট্রেন চলাচল করে থাকে। তাদের প্রত্যেকটি ট্রেনের একটি সময়সূচী দেওয়া থাকে। আপনি যদি বেনাপোল এক্সপ্রেস ট্রেনের ভ্রমণ করতে চান তাহলে আপনাকে অবশ্যই তাদের সময়সূচী মেনে চলতে হবে। কারণ এই সময় সূচির মাধ্যমে বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি গন্তব্য থেকে ছেড়ে যায়। প্রধানত বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি ঢাকা কমলাপুর রেল স্টেশন থেকে 23:15 বেনাপোলের উদ্দেশ্যে ছেড়ে যায়। এবং পরের দিন সকাল 8 টা 20 মিনিটে বেনাপোলে পৌঁছায়। আবার বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি বেনাপোল থেকে 12:45 ছেড়ে আসে ঢাকার উদ্দেশ্যে এবং পৌঁছায় 20:40 মিনিটে।

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু বেনাপোল বুধবার ২৩ঃ১৫ ০৮ঃ২০
বেনাপোল টু ঢাকা বুধবার ১২ঃ৪৫ ২০ঃ৪০

বেনাপোল এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন  সময়সূচী

আপনি যদি বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি নতুন হয়ে থাকেন তাহলে আপনাকে অবশ্যই ট্রেনটির যেসব স্টেশনে বিরতি নিয়ে থাকে সেসব স্টেশনের সময়সূচি জানতে হবে। এছাড়াও এই স্টেশনগুলোতে থেকে আপনি খুব সহজেই টিকিট সংগ্রহ করে বেনাপোলে বা ঢাকায় যাতায়াত করতে পারবেন। তাই আমাদের নিচের টেবিল এর মাধ্যমে আমরা বেনাপোল এক্সপ্রেস ট্রেনটির সকল স্টেশন এর বর্ণনা নিচে তুলে ধরছি।

বিরতি স্টেশন নাম বেনাপোল থেকে (৭৯৫) ঢাকা থেকে (৭৯৬)
ঝিকরগাছা ১৩ঃ১৪ ০৭ঃ৪৪
যশোর ১৩ঃ৩৫ ০৭ঃ০৫
মোবারকগঞ্জ ১৪ঃ২০ ০৬ঃ৩৫
কোট চাঁদপুর ১৪ঃ৩৩ ০৬ঃ২২
দর্শনা হাট ১৪ঃ৫৭ ০৫ঃ৫৬
চুয়াডাঙ্গা ১৫ঃ১৭ ০৫ঃ৩৫
পোড়াদহ ১৫ঃ৪৭ ০৫ঃ০১
ঈশ্বরদী ১৬ঃ২৫ ০৪ঃ০৫
বিমান বন্দর ২০ঃ০৭ ২২ঃ৪৩

বেনাপোল এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি চারটি আসন ভাগ করা হয়েছে প্রত্যেকটি বিভাগের ভাড়া ভিন্ন ভাবে প্রকাশ করা হয়েছে। যাত্রী তাদের পছন্দ অনুযায়ী যে কোন এক শ্রেণীতে টিকিট সংগ্রহ করতে পারে। নিচে বেনাপোল এক্সপ্রেস ট্রেনের টিকিটের মূল্য দেওয়া হল।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫ভ্যাট)
শোভন চেয়ার ৫৩৪ টাকা
প্রথম সিট ১২১৩ টাকা
এসি সিট ১০১৩ টাকা
এসি বার্থ ১৮৬৯ টাকা

সুতরাং আশা করি বেনাপোল এক্সপ্রেস ট্রেনটির সম্পর্কে আমাদের ওয়েবসাইট থেকে প্রাপ্ত তথ্য গুলো আপনাদের ট্রেনটিতে ভ্রমণ করতে সাহায্য করবে। আমরা আপনাদের জন্য চেষ্টা করেছি সঠিক তথ্যটি দেয়ার জন্য যাতে আপনি এই ট্রেনটিতে ভ্রমণ করার সময় কোন সমস্যায় না পড়ে। বেনাপোল সহ অন্যান্য ট্রেনের সম্পর্কে জানতে হলে আমাদের ওয়েবসাইটে নিচে একটি কমেন্ট বক্সে আছে অবশ্যই এই কমেন্ট বক্সে কমেন্ট করুন ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button