বরেন্দ্র এক্সপ্রেস (Barendra Express) ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা

বরেন্দ্র এক্সপ্রেস ট্রেন!  আমরা জানি যে ট্রেন একটি নিরাপদ যাত্রার প্রতিশ্রুতি রাখে।অর্থাৎ আপনি একই স্থান থেকে অন্য স্থানে যাত্রা করতে চাইলে সবচেয়ে নিরাপদ যানবাহন টি হল ট্রেন। অর্থাৎ একটি মানুষ ট্রেনের যাত্রা করার সময় সেই ব্যক্তি অনেকটাই চিন্তামুক্ত নিরাপদ ও আরামদায়কভাবে ভ্রমণ করতে পারে। তাই আজকে আমরা আপনাদের সাথে বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটির সম্পর্কে আলোচনা করতে যাচ্ছি। বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি বাংলাদেশের একটি আন্তঃনগর ট্রেন। ট্রেনটি বাংলাদেশের উত্তরের জেলা ও আমের শহর রাজশাহী থেকে চিলাহাটি পর্যন্ত চলাচল করে থাকে।

তাই অনেকেই এই ট্রেনটিতে ভ্রমণ করে থাকেন। ট্রেনে ভ্রমণ করতে হলে আপনাদের সব সময় ট্রেনের সময়সূচী ও টিকিট এর মূল্য সম্পর্কে ধারণা রাখতে হবে। কারণ একটি ট্রেন নির্দিষ্ট সময়ে তার গন্তব্য স্টেশন থেকে যাত্রা শুরু করে থাকে। আপনাদের জন্য আমরা আমাদের ওয়েবসাইটে বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি সময়সূচী ও টিকিট এর মূল্য এছাড়াও বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি আপনারা কি রকম সুযোগ-সুবিধা পেয়ে যাবেন সে সম্পর্কে আপনাদের কিছু তথ্য তুলে ধরব।

বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

যে কোন ট্রেনে ভ্রমণ করতে হলে সেই ট্রেনটির সময় সম্পর্কে জেনে নেওয়া উচিত। কারণ আন্তঃনগর ট্রেন বাংলাদেশ রেলওয়ে নির্দিষ্ট সময় সূচি মাধ্যমে চলাচল করে থাকে। আপনাদের জানিয়ে রাখি বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি নাম্বার হলো (৭৩১-৭৩২)রাজশাহী থেকে চিলাহাটি পর্যন্ত ট্রেন চলাচল করে থাকে। বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি রাজশাহী থেকে ভোর 3 টা উদ্দেশ্যে ছেড়ে আসে। এবং চিলাহাটি রেলওয়ে স্টেশনে ৯ঃ২৫মিনিটে পৌঁছায়। এসময় ট্রেনটি যাত্রার সময় অনেক রেলওয়ে স্টেশন বিরতি নিয়ে থাকে। চিলাহাটি থেকে বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি আবার সকাল 5 টা 50 মিনিটে রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে আসবে এবং রাজশাহী রেলওয়ে স্টেশনে 12 টা 20 মিনিটে পৌঁছায়। আপনার সুবিধার্থে বক্সের বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের সময়সূচী যুক্ত করছি।

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
রাজশাহী টু চিলাহাটি রবিবার ১৫ঃ০০ ২১ঃ২৫
চিলাহাটি টু রাজশাহী রবিবার ০৫ঃ৫০ ১২ঃ২০

বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের ট্রেনের বিরতিস্থান এবং সময়সূচী

বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি রাজশাহী থেকে চিলাহাটি রেলওয়ে স্টেশন পর্যন্ত যেসব রেল স্টেশনে যাত্রা নিয়ে থাকে সেসব পুর রেল স্টেশনের নাম ও সময় গুলো আমরা নিচের ছকে সংযুক্ত করতে। আপনারা চাইলে এই স্টেশনগুলোর থেকেও বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের টিকিট সংগ্রহ করতে পারেন। দয়া করে নিচে দেখে নিন বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটির বিরোধী স্থান নাম ও সময়সূচী।

বিরতি স্টেশন নাম রাজশাহী থেকে (৭৩১) চিলাহাটি থেকে (৭৩২)
আব্দুলাপুর ১৫ঃ৪০ ১০ঃ৫৫
নাটোর ১৬ঃ১৮ ১০ঃ৩২
আহসানগঞ্জ ১৬ঃ৪৩ ১০ঃ০৭
সান্তাহার ১৭ঃ১০ ০৯ঃ৪০
আক্কেলপুর ১৭ঃ৩৫ ০৯ঃ১৫
জয়পুরহাট ১৮ঃ০০ ০৮ঃ৫৭
পাঁচবিবি ১৮ঃ১৪ ০৮ঃ৪৫
বিরামপুর ১৮ঃ৩৬ ০৮ঃ১৭
ফুলবাড়ি ১৮ঃ৫০ ০৮ঃ০৩
পার্বতীপুর ১৯ঃ২০ ০৭ঃ২৫
সৈয়দপুর ২০ঃ০৯ ০৭ঃ০০
নীলফামারী ২০ঃ৩১ ০৬ঃ৩৭
ডোমার ২০ঃ৫৪ ০৬ঃ২০

বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি একটি বিলাসবহুল ট্রেন। আপনাদের জানিয়ে রাখি বর্ণের বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি চারটি ক্যাটাগরিতে আসন বিন্যাস করা হয়েছে। অর্থাৎ বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের টিকিটের মূল্য জন্য রয়েছে। নিচে বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি চারটি আসন পেয়েছে সে আসনগুলোর টিকিটের মূল্য ছকের মাধ্যমে আমরা যুক্ত করছি।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫ভ্যাট)
প্রথম সিট ১৭৫ টাকা
প্রথম বার্থ ৩৬০ টাকা
স্নিগ্ধা ৩৪৫ টাকা
এসি সিট ৪১৪ টাকা
এসি বার্থ ৬২১ টাকা

আশা করি আমাদের উপরের আলোচনা থেকে আপনারা বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি সম্পর্কে কিছু মূল্যবান তথ্য পেয়ে গেছেন। বাংলাদেশ সকল আন্তঃনগর ট্রেন সম্পর্কে আমাদের ওয়েবসাইটে দেয়া আছে। আপনারা চাইলে সে সকল আন্তঃনগর ট্রেনের সম্পর্কে জানতে পারেন। বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি সম্পর্কে অজানা কিছু দেখে থাকলে আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন। আপনাদের সাহায্য করার জন্য আমাদের ওয়েবসাইট সর্বদাই প্রস্তুত থাকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button