কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা

কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেন আজ আমরা আমাদের ওয়েবসাইটে ঢাকা থেকে কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি সম্পর্কে আলোচনা করতে চলছি। আমাদের এই পোষ্টের মাধ্যমে আপনি খুব সহজেই কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনের সময়সূচী টিকিটের মূল্য, অনলাইন কিভাবে টিকিট কাটবেন। এছাড়াও ঢাকা থেকে কিশোরগঞ্জ রেলপথে যেসব স্টেশন এই ট্রেনটি বিরতি নিয়ে থাকে সে সকল স্টেশনের তালিকা এবং সময়সূচী আমাদের ওয়েবসাইটের নিচে পর্যায়ক্রমে আলোচনা করব।

কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি বাংলাদেশের রেলওয়ে অধিদপ্তরের আন্তঃনগর ট্রেন। এই ট্রেনটি সাধারণত ঢাকা থেকে কিশোরগঞ্জ চলাচল করে থাকে। সর্বপ্রথম এই ট্রেনটি চালু হয় সর্বপ্রথম এই ট্রেনটি চালু হয় ১ ডিসেম্বর 2013 সালে। এছাড়াও ট্রেনটিতে রয়েছে অত্যাধুনিক সব রকমের সুযোগ-সুবিধা। তাই আপনি ভ্রমণ করার সময় আরামদায়ক ও নিরাপদ ভ্রমণ করতে পারবেন। ট্রেনটিতে রয়েছে খাদ্য সেবার ব্যবস্থা, নামাজের ব্যবস্থা, ঘুমানোর ব্যবস্থা, এছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর নিযুক্ত রয়েছে ট্রেনটিতে।

ট্রেনটি দ্রুতগামী এবং বিলাসবহুল কারণে ট্রেনটিতে ভ্রমণের চাহিদা অনেক বেশি। কিশোরগঞ্জ জেলার মানুষের কাছে এই ট্রেনটি রেল যোগাযোগ পথে এক অনন্য নাম। তাই ঢাকা থেকে যেসব মানুষজন কিশোরগঞ্জ ভ্রমণ করতে চায়। সবার আগে তারা কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি তে যেতে ইচ্ছুক হন।

কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

অনেকেই কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনের সময়সূচী জানতে চান তাদেরকে জানিয়ে রাখি। কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে সকাল 10:45 মিনিটে কিশোরগঞ্জ উদ্দেশ্যে যাত্রা শুরু করে। এবং কিশোরগঞ্জ ১৫:০০ মিনিটে পৌঁছায়। আবার ট্রেনটি কিশোরগঞ্জ থেকে এক ঘন্টা বিরতির পর ১৬:০০ মিনিটে কিশোরগঞ্জ থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসে। কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি সাপ্তাহে একদিন ছুটির দিন অর্থাৎ শুক্রবার বন্ধ থাকে। নিচে কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনটির সঠিক সময় সূচি টেবিল এর মাধ্যমে প্রকাশ করা হলো।

স্টেশন ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু কিশোরগঞ্জ শুক্রবার ১০ঃ৪৫ ১৫ঃ০০
কিশোরগঞ্জ টু ঢাকা শুক্রবার ১৬ঃ০০ ২০ঃ১০

কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ও সময়সূচী

ঢাকা থেকে কিশোরগঞ্জ রেলপথে কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি মোট 11 টি স্টেশনে বিরতি নিয়ে থাকে। এই সব স্টেশনের নাম এবং সঠিক সময় গুলো আমাদের নিচে টেবিল এর মাধ্যমে দেখিয়ে দিচ্ছি।দয়া করে আমাদের টেবিলটি চোখ রাখুন।

বিরতি স্টেশন নাম ঢাকা থেকে (৭৮১) কিশোরগঞ্জ থেকে (৭৮২)
বিমান বন্দর ১১ঃ১২ ১৯ঃ৩২
নরসিংদী ১২ঃ০০ ১৮ঃ২২
মেথিকান্দা ১২ঃ২০ ১৮ঃ২২
ভৈরব বাজার ১২ঃ৪০ ১৭ঃ৪৫
কুলিয়ারচর ১৩ঃ২৫ ১৭ঃ১৪
বাজিতপুর ১৩ঃ৩৫ ১৭ঃ০৪
সরারচর ১৩ঃ৪৫ ১৬ঃ৫৪
মানিক খালি ১৪ঃ১৩ ১৬ঃ৩৫
গচিহাটা ১৪ঃ২৫ ১৬ঃ১৮

কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনের ভাড়া তালিকা

আপনাদের জানিয়ে রাখি বাংলাদেশ রেলওয়ে রেলপথে তাদের ট্রেনগুলোর ভাড়া নির্ধারিত করা হয় দূরত্ব এবং ট্রেনের বিভিন্ন শ্রেণীর মাধ্যমে। তাই কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনটির কয়টি শ্রেণি রয়েছে। আপনাদের সামর্থ্য অনুযায়ী আপনারা এই 6 টি শ্রেণি যেকোনো একটি শ্রেণীতে টিকিট সংগ্রহ করে ভ্রমণ করতে পারেন। নিচে কিশোরগঞ্জ এক্সপ্রেস এর ট্রেন টি সঠিক টিকিটের মূল্য দেওয়া হল।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫% ভ্যাট)
শোভন ১২০ টাকা
শোভন চেয়ার ১৪০ টাকা
প্রথম সিট ১৮৫ টাকা
স্নিগ্ধা ২৪০  টাকা
এসি সিট ৪০০ টাকা
এসি বার্থ ৭০০ টাকা

পরিশেষে বলা যায় আমাদের উপরের নিবন্ধিত পোস্টের মাধ্যমে আপনারা কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি তে সকল প্রকার অজানা তথ্য জানতে পেরেছেন। এই তথ্যগুলো জেনে অবশ্যই আপনি কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি তে ভ্রমণ করার সময় কোন সমস্যা বা দ্বিধা দ্বন্দ্ব থাকবে না। আমরা যথেষ্ট চেষ্টা করেছি আমাদের ওয়েবসাইটের সঠিক তথ্য গুলো আপনাদের সামনে তুলে ধরতে। এছাড়াও আপনার যদি কিশোরগঞ্জ ট্রেন টি সম্পর্কে আরো কিছু জানার বা প্রশ্ন থাকে তাহলে আমাদের কমেন্ট বক্সে অবশ্যই কমেন্ট করুন। ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button